বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বিমান বাহিনীর ৩৮ জনকে পদক প্রদান

সশস্ত্র বাহিনীতে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও এমওডিসি (এয়ার) সদস্যদের ৩৮ জনকে পদক প্রদান করা হয়েছে।
আজ বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদক প্রাপ্তদের মাঝে পদক বিতরণ করেন।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ২০১৩ সালে প্রণীত নীতিমালা অনুসারে বিমান বাহিনীতে কর্মরত কর্মকর্তা, বিমানসেনা এবং এমওডিসি (এয়ার) সদস্যের মাঝে প্রতি বছর সর্বোচ্চ ৪০টি শান্তিকালীন পদক প্রদানের বিধান রয়েছে। এবার অনুষ্ঠানে বিমান বাহিনী সদস্যদের মাঝে সর্বমোট ৩৮টি শান্তিকালীন পদক প্রদান করা হয়।
পদক হস্তান্তর শেষে বক্তৃতাকালে বিমান বাহিনী প্রধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি কিলো ফ্লাইটের সদস্যবৃন্দসহ সকল বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।
তিনি আরো বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধি ও প্রশংসনীয় কাজের প্রতি অধিকতর উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন বীরত্বপূর্ণ কাজের মূল্যায়নস্বরূপ ২০১৩ সালে শান্তিকালীন পদক প্রবর্তন করা হয়।
বিমান বাহিনী প্রধান পদক প্রাপ্ত সদস্যদের অভিনন্দন জানান এবং আশাবাদ ব্যক্ত করেন তাদের এই সম্মাননা, বিশেষ ভূমিকার স্বীকৃতি অন্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করবে। এসময় অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, বাবিবা ঘাঁটি বাশার, বাবিবা ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদর (ইউ) এর এয়ার অধিনায়কগণ, বিমান সদরের পরিচালকগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিমানসেনা এবং অসামরিক সদস্যগণ উপস্থিত ছিলেন। (বাসস)