বেপরোয়া হয়ে উঠছে সরকার: মওদুদ

অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচন যাতে না হয় সে জন্য নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে সরকার তত বেপরোয়া হয়ে উঠছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকারের উদ্দেশ্য বিএনপি যাতে নির্বাচনে অংশ নিতে না পারে।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা এবং রমজানের আগে নিঃশর্ত মুক্তি দাবিতে নাগরিক আন্দোলন ফোরাম এই আলোচনা সভার আয়োজন করে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ বলেন, এই কমিশনকে পুনর্গঠন করতে হবে। ২ সিটিতে সরকারি দলের লোকজন আচরণবিধি লঙ্ঘন করছেন কিন্তু কমিশন একটা দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি। তফসিল ঘোষণার আগে কমিশনকে পুনর্গঠন করতে হবে। দেশে সুষ্ঠু নির্বাচন করতে এমন কাউকে কমিশনে আনতে হবে। তারা যা করছে সরকারি দলের প্রার্থীদের বিজয়ী করার জন্য আর আমাদের প্রার্থীকে পরাজিত করার জন্য।

তিনি বলেন, নির্বাচন কমিশন এমনভাবে পরিকল্পনা করছে যাতে আমরা নির্বাচনে যেতে চাইলেও যেতে না পারি।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, নোয়াখালী আসনে যোগাযোগমন্ত্রী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। রাজনৈতিক কারণে আমার আসনটি কেটে নেওয়া হয়েছে অন্য নির্বাচনী আসনে।

তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে, নেতাকর্মীদের মামলা দিয়ে কারাগারে রেখে, সীমানা পুননির্ধারণ করে নির্বাচন করতে চায় সরকার। আমরা এই ষড়যন্ত্র থেকে মুক্তি চাই। কিন্তু আগামী নির্বাচনে এই ষড়যন্ত্র কাজে আসবে না।

নাগরিক আন্দোলন ফোরামের উপদেষ্টা হাজী মোহাম্মদ মাসুক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

আজকের বাজার/একেএ/এস