ভারতীয় নৌবাহিনীর ২১ সদস্যের শরীরে করোনা শনাক্ত

ভারতের মুম্বাইয়ে দেশটির নৌবাহিনীর ২১ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
ওই নাবিকদের শরীরে প্রাথমিকভাবে করোনা সংক্রমণের কোনও লক্ষণই দেখা যায়নি। আইএনএস আংগ্রিতে একই আবাসনে থাকতেন আক্রান্ত নাবিকরা। আবাসনটি সমুদ্রের পাড়ে অবস্থিত নৌসেনার একটি ডিপো হিসাবে কাজ করে, যা ওয়েস্টার্ন নৌ কমান্ডের নৌ পরিচালনার কাজে যৌক্তিক ও প্রশাসনিকভাবে সহায়তা করে।

নাবিকদের শরীরে করোনা শনাক্ত করার পরেই পুরো ব্লকটিই কোয়ারান্টাইন করে রাখা হয়েছে বলে শনিবার এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় নৌবাহিনী।

করোনা আক্রান্ত ওই নাবিকদের শহরের একটি নৌ হাসপাতালে কোয়ারান্টিন করা হয়েছে। ইতিমধ্যেই ওই নাবিকরা কাদের সংস্পর্শে এসেছে ছিলেন সে ব্যাপারেও খোঁজ নেয়া হচ্ছে। তবে, ভারতীয় নৌবাহিনী স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে ওই করোনা আক্রান্ত নাবিকদের থেকে এখনও পর্যন্ত কোনও যুদ্ধজাহাজ বা সাবমেরিনে কর্মরত কোনও নৌসেনা বা নাবিকের শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়েনি।

ভারতে এখন পর্যন্ত আক্রান্ত প্রায় ১৫ হাজার। দেশটিতে নতুন করে ৩৮ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৫শ’। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৯১ জন।

আর মুম্বাইয়ের ধারাবি বস্তিতে আক্রান্তের সংখ্যা একশো ছাড়িয়েছে। এশিয়ার বৃহত্তম বস্তিটিতে প্রায় ১০ লাখ নিম্ন আয়ের মানুষ বাস করে।