ভারতীয় ফুটবলের জনক দেব!

কিছুদিন হল ‘টনিক’এর শুটিং শেষ করেছেন তিনি। কিন্তু ফিরেও এক মূহুর্ত দম ফেলবার সুজগ নেই তাঁর। একদিকে চলছে সংসদীয় কাজ অন্যদিকে জোরকদমে শুরু করে দিয়েছেন পরের ছবির প্রস্তুতি।

কথা হচ্ছে সুপারস্টার-সাংসদ দেবকে নিয়ে। অভিজিৎ সেনের ছবির শুটিং শেষ, সামনেই রয়েছে ‘সাঁঝবাতি’র মুক্তি। এরমধ্যেই শুরু বড় প্রজেক্টের কাজ।

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকাতেই বড়পর্দায় আসছে দেব। ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় এই ছবির প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। টুইটারে ফুটবলের ছবি শেয়ার করে দেব লিখলেন, ”পরের ছবির জন্য প্রস্তুতি ট্রেনিং শুরু।”

‘আমাজন অভিযান’ এর পর এই ছবির মাধ্যমেই ভেঙ্কটেশের সঙ্গে জুটি বাঁধছেন দেব। যাত্রা হবে ইতিহাসের পথ ধরে চিত্রনাট্যের গহ্বরে, একথা আগেই প্রকাশ্যে এসেছে। কিন্তু এই ছবি নগেন্দ্রপ্রসাদের বায়োপিক নয়। জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে শুরু হতে চলেছে শুটিং। ব্যস্ততা যে তুঙ্গে, তা বলাই বাহুল্য।

দেবের সিনেমার কেরিয়ারে স্পোর্টস ছবি রয়েছে। এর আগে ‘লে ছক্কা’ ও ‘চ্যাম্প’ যথাক্রমে ক্রিকেট ও বক্সিংকে বড়পর্দায় নিয়ে এসেছে। এবার ফুটবলের পালা। তবে এখনও চূড়ান্ত হয়নি দেবের ছবির নাম। আবার মনে করা হচ্ছে, দেবের সঙ্গে এসফিএফের বরফ গলল ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যেই। শুটিং হবে কলকাতা ও শহরতলীতে। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। যদিও এই পিরিয়ড ছবির নাম এখনও চূড়ান্ত করা হয়নি। তার জন্য অপেক্ষা আর কিছুদিনের।

আজকের বাজার/লুৎফর রহমান