‘ভুল’ বানান নিয়ে বিসিবির দুঃখ প্রকাশ

ত্রিদেশীয় সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। প্রথমবারের মতো বাংলাদেশের প্রতিপক্ষের শিবিরে এই ম্যাচে দেখা মিলবে টাইগারদের সদ্য সাবেক হওয়া কোচ চন্দিকা হাথুরুসিংহের। এদিকে মাঠের ময়দানের দু’দলের মধ্যকার লড়াইয়ের আগে ম্যাচটি আলোচনার কেন্দ্রবিন্দুতে রুপ নিয়েছে ভিন্ন আরও একটি কারণে।

সেটি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচের টিকিটে বাংলাদেশ বানান ভুল লেখাকে কেন্দ্র করে। বুধবার রাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে বাংলাদেশ ও লঙ্কানদের মধ্যকার ম্যাচে বাংলাদেশ বানানে ভুল থাকার বিষয়টি।

যা নিয়ে মুহূর্তের মধ্যেই উত্তপ্ত হতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। আন্তর্জাতিক ক্রিকেটে এমন ভুল তাও আবার ঘরের মাঠে স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ড কতৃক, যা কিছুতেই মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেটানুরাগী ও একনিষ্ট ভক্তরা। দেশের ক্রিকেটানুরাগীরা ক্ষোভ প্রকাশে টনক নড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও।

অনিচ্ছাকৃত ভুলের জন্য দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি (বিসিবি) সকলের কাছে দুঃখ প্রকাশ করেছেন। গণমাধ্যমে এক ইমেইল বার্তার মাধ্যমে বিসিবির পক্ষ থেকে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করা হয়। একই সাথে জানানো হয় যে এর জন্য পদক্ষেপও নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যেসকল টিকিটগুলো দর্শকদের হাতে পৌঁছায়নি সেই টিকিটগুলো পুনঃমুদ্রণ করার সিদ্ধান্ত ইতোমধ্যেই বিসিবি নিয়েছে বলেও জানানো হয় ইমেইল বার্তায়।

তাছাড়া এধরণের ভুলের সাথে যারা সম্পৃক্ত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার পথে হাঁটছে বিসিবি বলেও ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়।

আজকের বাজার: সালি / ১৮ জানুয়ারি ২০১৮