মাঠে নামতে মুখিয়ে আছে ইংল্যান্ড ও পাকিস্তান

ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়। আগামীকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামতে মুখিয়ে আছে ইংল্যান্ড-পাকিস্তানের খেলোয়াড়রা। বিশ^কাপের আগে মাঠে নামার সুযোগ হাতছাড়া না করতে মুখিয়ে উভয় দল। বার্মিংহামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।
লিডসে গত বুধবার দিনের বেশিরভাগ সময় জুড়েই বৃষ্টি থাকায়  সিরিজের প্রথম ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের বেশ আগেই পরিত্যক্ত হয়ে যায়।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষ দ্বিপাক্ষীক সিরিজ খেলছে ইংল্যান্ড-পাকিস্তান। বিশ^কাপে কোন অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে না ইংল্যান্ড-পাকিস্তান। এজন্য এই সিরিজ দিয়েই বিশ^কাপের জন্য সেরা প্রস্তুতি নেওয়ার লক্ষ্য দু’দলের।
এমন অবস্থায়  প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় হতাশ ইংল্যান্ড-পাকিস্তানের খেলোয়াড়রা। কিন্তু দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে মুখিয়ে আছে দু’দল। পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ‘বিশ^কাপের আগে কোন ম্যাচ খেলতে না পারা হতাশার। আশা করি, দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে পারবো এবং পুরো ম্যাচ খেলে নিজেদের ভালোভাবে প্রস্তুত করবো।’
পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে বিশ^কাপের জন্য নিজেদের প্রস্তুত করার সুযোগ হাতছাড়া করতে চায় না ইংল্যান্ড। দলের ওপেনার ফিল সল্ট বলেন, ‘বিশ^কাপের আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। এজন্য সিরিজের বাকী তিন ম্যাচ খেলে নিজেদের ভালেভাবে ঝালিয়ে নিতে চাই।’
এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ৩০ ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান-ইংল্যান্ড। এরমধ্যে পাকিস্তানের জয় ৯ ম্যাচে এবং ইংল্যান্ডের জয় ১৮ ম্যাচে। ২টি ম্যাচ পরিত্যক্ত ও ১টি ম্যাচ টাই হয়। টাই হওয়া ম্যাচে সুপার ওভারে জয় পায় ইংলিশরা।
পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ইরফান, নাসিম শাহ, সাইম আইয়ুব, আঘা সালমান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।
ইংল্যান্ড দল : জশ বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, বেন ডাকেট, ফিল সল্ট, মঈন আলি, স্যাম কারান, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, জোফরা আর্চার, টম হার্টলি, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রিসি টপলি ও মার্ক উড। (বাসস)