মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের সিংগাইরে কলেজছাত্র রাসেল হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড ও একজনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম আসামিদের উপস্থিতিতে চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামের হযরত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। অপর আসামি হেলালুর রহমান দুলালকে সাত বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামের আনসার আলীর কলেজ পড়ুয়া ছেলে রাসেলকে ২০১৭ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তার বন্ধু ইমরান। সপ্তাহ খানেক নিখোঁজ থাকার পর ২ ডিসেম্বর জামির্তা ইউনিয়নের বিন্নাডাঙ্গী গ্রামে ওয়েস্ট টাউন আবাসিক প্রকল্পের দেয়ালের ভেতর পানির হাউজে হাত-পা বাঁধা অবস্থায় রাসেলের লাশ উদ্ধার করে পুলিশ।

ওইদিনই ইমরানসহ অজ্ঞাতনামাদের আসামি করে রাসেলের পিতা আনসার আলী সিংগাইর থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানার দারোগা আল মামুন তদন্ত করে হত্যার মূল আসামি হযরত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ, জাহাঙ্গীর ও হেলালুর রহমান দুলালকে গ্রেপ্তার করে। ২০১৮ সালের ১২ জুলাই আদালতে চার্জশিট জমা দেয়া হয়।

আজকের বাজার/এমএইচ