মুরসিকে কারাগারে হত্যার হুমকি!

মিসরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসি কারাগারে দুর্বিসহ জীবন কাটাচ্ছেন। আর সেখানেই তাকে বারবার হত্যার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

শনিবার (১৯ মে) মুরসির পরিবারের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এই অভিযোগ করা হয়। খবর পার্সটুডের।

বিবৃতিতে বলা হয়েছে, এ বছর এমন সময় পবিত্র রমজানের চাঁদ দেখা গেছে, যখন মুরসি কারাগারের ফাঁসির সেলে টানা পাঁচ বছর অতিবাহিত করেছেন। ফাঁসির সেলে বন্দি মুরসির সঙ্গে বাইরের জগতের যোগাযোগ সম্পূর্ণ বন্ধ রয়েছে এবং গত পাঁচ বছরে মাত্র দুবার তাকে তার পরিবার ও আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের অনুমতি দেয়া হয়েছে।

বিবৃতিতে তার পরিবার আরও অভিযোগ করে বলেন, কারাগারে সাবেক প্রেসিডেন্টের ঠিকমতো চিকিৎসা হচ্ছে না এবং সেখানে তাকে বারবার হত্যা করার হুমকি দেয়া হচ্ছে। হুমকির বিষয়টি আদালতকে জানানো হলেও এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলেও পরিবারের দাবি।

পরিবারের এ বিবৃতিতে কারাগারে মুরসির ‘দুরবস্থা’র জন্য বর্তমান প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি সরকারকে সরাসরি দায়ী করা হয়েছে।

২০১৩ সালে তৎকালীন সেনাপ্রধান জেনারেল আব্দেল ফাত্তাহ আস-সিসির নেতৃত্বাধীন সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন সে সময়কার নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসি। তাকে প্রেসিডেন্টের কার্যালয় থেকে গ্রেপ্তার করে সরাসরি জেলখানায় পাঠানো হয়।

আজকের বাজার/ এমএইচ