মেক্সিকোয় ১০১ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত, আহত ৮৫

মেক্সিকো ১০১ জন যাত্রী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। দেশটির ডুরাংগো প্রদেশের এ দুর্ঘটনায় কোন নিহতের ঘটনা ঘটেনি নিশ্চিত করেছেন প্রদেশটির গভর্নর। বিবিসির সংবাদ।

গভর্নর হোসে অ্যাইসপুরো এক টুইটার বার্তায় বলেন, ১০১ জন যাত্রীর মধ্যে কোন নিহতের ঘটনা ঘটেনি। তবে ৮৫ জন যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।

মঙ্গলবার স্থানীয় সময় বিকাল চারটায় এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানাচ্ছে, বিমানটিতে ৯৭ জন যাত্রী এবং ৪ জন ক্রু ছিল। বিধ্বস্ত হওয়া অ্যারোমেক্সিকোর বিমানটি গুয়াদালুপ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেক্সিকো সিটির দিকে উড়ে যাচ্ছিল। বিমানবন্দর থেকে উড্ডয়নের পর ছয় মাইল দূরত্বে এটি বিধ্বস্ত হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমানটি খারাপ আবহাওয়ার কবলে পড়ে। প্রবল বজ্রপাত থেকে বাঁচতে জরুরী অবতরণ করতে গিয়ে এটি বিধ্বস্ত হয়।
একজন যাত্রী স্থানীয় এক টিভি চ্যানেলকে জানান, আমার মনে হল বজ্রপাতের আঘাতে বিমানের ইঞ্জিনে আগুন ধরে গিয়েছে। সিভিল ডিফেন্স মুখপাত্র অ্যালেজানদ্রো ক্যারোযা বলেন, বিধ্বস্ত হবার পরেও বিমানটিতে আগুন জ্বলছিল। তবে কোন যাত্রী অগ্নিদগ্ধ হননি। এদিকে বিমানযাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে দ্রুত পৌঁছায় আইনশৃংখলা বাহিনী ও ফায়ার সার্ভিস। তাদের প্রচেষ্টায় যাত্রীদের বড় ধরণের হতাহত এড়ানো গেছে বলে জানা গেছে।