মেসির জন্য অলিম্পিকের দরজা খোলা আছে : মাচেরানো

আসন্ন প্যারিস অলিম্পিকে আর্জেন্টাইন দলে খেলতে লিওনেল মেসির জন্য দরজা উন্মুক্ত আছে বলে মন্তব্য করেছেন অনুর্ধ্ব-২৩ দলের কোচ জেভিয়ার মাচেরানো।
বর্তমান র্স্বণ পদক বিজয়ী ব্রাজিলকে বাছাইপর্বে ১-০ গোলে বিদায় করে দিয়ে প্যারিসে জায়গা করে নিয়েছে আলবে সেলেস্তারা।
মাচেরানো বলেছেন, ‘সবাই আমার সাথে মেসির বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা জানে। তার মত একজন খেলোয়াড় যদি আমাদের সাথে থাকতে চায় তবে তার জন্য দরজা সবসময়ই খোলা আছে। তবে শেষ পর্যন্ত সবকিছুই তার প্রতিশ্রুতির উপর নির্ভর করবে।’
২০২২ সালে কাতার বিশ্বকাপে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা তৃতীয়বার  বিশ্বকাপ শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়। অলিম্পিকে আর্জেন্টিনা খেলার যোগ্যতা অর্জনের পর ইনস্টাগ্রামে মেসি মাচেরানোর দলের একটি ছবি পোস্ট করে সেখানে লিখেছেন ‘ভামোস’। বাংলায় এর অর্থ হলো ‘ছোটো’ বা ‘চলো’। একই সঙ্গে হাততালির চারটি ইমোজিও দিয়েছেন মেসি।
এদিকে আর্জেন্টাইন অনুর্ধ্ব-২৩ দলের মিডফিল্ডার থিয়াগো আলমাডা জানিয়েছেন অলিম্পিক স্কোয়াডে আট বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি থাকলে সেটা হবে স্বপ্ন। এ প্রসঙ্গে আটালান্টা ইউনাইটেডের আলমাডা বলেছেন, ‘আশা করছি তার মধ্যে সেই আকাঙ্খা আছে। সে অলিম্পিক দলে থাকতে চায়। আমরা সবাই দেখতে চাই ঐ মুহূর্তে সে কি অবস্থায় আছে। সে যদি আমাদের সাথে খেলে তবে সেটা হবে স্বপ্নের মত।’
২০০৮ বেইজিং অলিম্পিকে আর্জেন্টিনার স্বর্ণপদক জয়ী দলে মেসি ছিলেন। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাখ সম্প্রতি বলেছেন আবারো মেসিকে অলিম্পিক গেমসে দেখতে পাওয়া হবে চমৎকার একটি বিষয়।
মেসি ইতোমধ্যেই  ২০২৪ কোপা আমেরিকায় খেলার ইচ্ছা পোষন করেছেন। আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। এর দুই সপ্তাহ পর প্যারিসে শুরু হবে অলিম্পিক।
কোপা আমেরিকায় খেলার কারনে ইন্টার মিয়ামির হয়ে মেজর লিগ সকারের নিয়মিত মৌসুমে বেশ কিছু ম্যাচে অনুপস্থিত থাকবেন মেসি। (বাসস/এএফপি)