মেয়র আরিফুলের বরখাস্তের আদেশ ফের স্থগিত

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দ্বিতীয় দফায় করা বরখাস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার (০৩ এপ্রিল) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।

একইসঙ্গে তাকে বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা তিনদিনের মধ্যে জানাতে রুল জারি করেছে হাইকোর্ট। আদালতে আরিফুলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মঈনুল হোসেন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার আবদুল হালিম কাফি। পরে স্থগিতাদেশের বিষয়টি আইনজীবী আবদুল হালিম কাফি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

রবিবার মেয়র আরিফুলকে বরখাস্ত করেছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর পরদিন সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সেই বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। সেই আবেদনের শুনানি করে আদালত এই স্থগিতাদেশ দিলেন।

প্রথমবার সাময়িক বরখাস্ত হওয়ার প্রায় দুই বছর পর রবিবার (০২ এপ্রিল) উচ্চ আদালতের নির্দেশে আরিফুল নগর ভবনে যান। মেয়রের চেয়ারে বসতে না বসতেই তাঁরা ফের সাময়িকভাবে বরখাস্ত হন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, আরিফুলের বিরুদ্ধে একটি মামলায় গত ২২ মার্চ সুনামগঞ্জের বিশেষ ট্রাইব্যুনালে সম্পূরক অভিযোগপত্র গৃহীত হয়। এ কারণে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।