মৌটুসির নতুন

জনপ্রিয় অভিনেত্রী মৌটুসি বিশ্বাস ভিন্নধর্মী গল্প ও চরিত্রে কাজ করতে পছন্দ করেন। তেমনি এবার একটি গতানুগতিক ধারার বাইরে এক গল্পের নাটকে অভিনয় করলেন তিনি। নাম ‘মেয়ে অথবা মাধবীলতার গল্প’। তার বিপরীতে রয়েছেন মনোজ কুমার।

সম্প্রতি রাজধানীর উত্তরাতে এ নাটকের শুটিং হয়েছে। নাটকটি পরিচালনা করেছেন রিপন রাফি।

নাটকের গল্পে একজন সংগ্রামী মেয়ের চরিত্রে দেখা যাবে তাকে। হঠাৎ এক দুর্ঘটনা ওলটপালট করে দেয় তন্দ্রার জীবন। বাবার মৃত্যুতে পুরো পরিবারের দায়িত্ব পড়ে তাঁর কাঁধে। একটা চাকরি জুটে যায় কিন্তু সেখানেও বসের অনৈতিক প্রস্তাব ও অপমানে দুর্বিষহ করে তোলে তার জীবন। তবুও প্রতিবাদের ভাষা নেই। তন্দ্রার একটুখানি প্রতিবাদ পরিবারে হাজার সমস্যা তৈরি করতে পারে। চাকরি চলে গেলে মা, ভাই ও বোনের মুখে খাবার তুলে দেবে কে? তাদের ভালো রাখার জন্য একটা টিউশনিও করতে হয় তন্দ্রাকে। কিন্তু রাতে বাড়ি ফেরার সময় এলাকার মানুষদের খারাপ দৃষ্টি ও বাজে কথা শুনতে হয় তাকে। এরই মধ্যে তার জীবনে রঙিন স্বপ্নের হাতছানি দেয়। কলেজ জীবনের ভালোবাসার মানুষ জনি ফিরে পেতে চায় তাকে। তার দেশের বাহিরে স্কলারশিপ নিয়ে পড়তে যাওয়া আর একটা সাদা গাড়িতে চড়ে ঘুরে বেড়ানো স্বপ্ন বিলিন হয়েছে অনেক আগেই। এমন গল্পে তন্দ্রা চরিত্রে অভিনয় করেছেন মৌটুসি।

‘মেয়ে অথবা মাধবীলতার গল্প’ নাটকে অভিনয় করেছেন মৌটুসি বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, মনোজ কুমার, সাইকা আহমেদ, শুভেচ্ছা রহমান, কাজী রাকিব, মোহাম্মদ রাসেল মাহমুদ, সাজু মেহেদি, শহিদুল ইসলাম জীবন, আই ভি একা, তিলোত্তমা তিলোক, সাকিল পিন্টু। শিগগিরই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে বলে জানা গেছে।

আজকের বাজার: আরআর/ ২২ অক্টোবর ২০১৭