যশোরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

যশোরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। শনিবার ভোরে শার্শার অগ্রভূলোট সীমান্তে বিজিবির সঙ্গে এই বন্দুকযুদ্ধ ঘটে।

নিহত সুজন উপজেলার কাগজপুকুর গ্রামের মোস্তফা কামালের ছেলে। এ ঘটনায় বিজিবির একজন সার্জেন্ট গুরুতর আহত হয়েছেন।

এ সময় নিজেদের এক সদস্য আহত হয়েছে উল্লেখ করে বিজিবির পক্ষ থেকে দাবি করা হয় নিহত ব্যাক্তি মাদক চোরাকারবারি, ঘটনাস্থল থেকে তিনশ’ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

উপজেলার বাগআচঁড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আব্দুর রহিম হাওলাদার জানান, প্রতিদিনের মতো শুক্রবারও বিজিবি সদস্যরা পাঁচভূলোট সীমান্তে টহল দিচ্ছিলেন। রাত ৯টার দিকে ৫/৬ জন মাদক ব্যবসায়ী ভারত থেকে ফেনসিডিল নিয়ে ফেরার পথে বিজিবির বাধার মুখে পড়ে। তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে বোমা হামলা চালালে সার্জেন্ট আকমল হোসেন গুরুতর আহত হন। একপর্যায়ে ধাওয়া দিয়ে বিজিবি দু’জনকে আটক করে।

তিনি আরো জানান, ভোরে আটকদের নিয়ে অগ্রভূলোট গ্রামে অভিযানে যায় বিজিবি। তারা ওই গ্রামের আজিজের আমবাগানে পৌঁছলে সহযোগীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় বিজিবিও পাল্টা গুলি ছোঁড়ে। পরে সুজনের মরদেহ ও তিনশ’ বোতল ফেনসিডিল উদ্ধার করে বিজিবি। খবর পেয়ে ভোর সাড়ে ৪টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

এদিকে আহত বিজিবির সার্জেন্ট আকমলকে প্রথমে যশোর সিএইচএমে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হয়েছে।

আজকের বাজার/এমএইচ