যুবাদের ৯৫০ কোটি টাকা ঋণ দিবে কর্মসংস্থান ব্যাংক

চলতি ২০১৭-১৮ অর্থবছরে আত্মকর্মসংস্থানে নিয়োজিত যুবক-যুবতীদের মাঝে ৯৫০ কোটি টাকা ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কর্মসংস্থান ব্যাংক। ব্যাংকটির জনসংযোগ কর্মকর্তা মাহমুদুন নবী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চলতি অর্থবছরে সকল উপজেলা সদরের কর্মসংস্থান ব্যাংকের শাখা এবং যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণপ্রাপ্ত বেকার যুবক-যুবতীদের মাঝে এই টাকা বিতরণ করা হবে।

জানা গেছে, আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয়েছে, কর্মসংস্থান ব্যাংক এ পর্যন্ত ১৬ লাখ ৮৫ হাজার ১৭৩ যুব ও যুব মহিলা উদ্যোক্তাকে ঋণ প্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা করেছে।

কর্মসংস্থান এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষনপ্রাপ্ত যুবক ও যুবতীরা যাতে সত্যিকার অর্থে ঋণ সহযোগিতা পায় সেজন্য প্রশিক্ষণ সার্টিফিকেট প্রদান করার পরপরই কর্মসংস্থান ব্যাংকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করার পরামর্শ দেয়া হয়েছে ওই বৈঠকে।

কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়, মো. নুরুল ইসলাম তালুকদার, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।

আজকের বাজার: এলকে/এলকে ০৯ আগস্ট ২০১৬