রাইফার মৃত্যু : জামিন পেলেন ৪ চিকিৎসক

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ‘ভুল চিকিৎসা ও অবহেলায়’ সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় জামিন পেয়েছেন চার চিকিৎসক।

হাইকোর্টের দেওয়া অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হওয়ার পর সোমবার সকালে অভিযুক্ত চার চিকিৎসক চট্টগ্রামের মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে আদালত শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

অভিযুক্ত চিকিৎসকরা হলেন- ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেন গুপ্ত, ডা. শুভ্র দেব এবং ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ চার চিকিৎসকের জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৮ জুন বিকেলে সামান্য গলা ব্যথা নিয়ে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়ার পর ২৯ জুন রাতে মৃত্যু ঘটে সাংবাদিক কন্যা রাইফার। ভুল চিকিৎসা এবং চিকিৎসকদের অবহেলাতেই রাইফার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন রাইফার পিতা দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার রুবেল খান। এই ঘটনায় অভিযুক্ত চিকিৎসকদের শাস্তির দাবিতে আন্দোলন গড়ে তোলে চট্টগ্রামের সাংবাদিকরা। পরবর্তীকালে গত ২০ জুলাই অভিযুক্ত তিন চিকিৎসকসহ ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে নগরীর চকবাজার থানায় মামলা করেন রাইফার বাবা।

এই মামলায় চার চিকিৎসক হাইকোর্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে সোমবার তারা চট্টগ্রাম মহানগর আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন।

আজকের বাজার/এমএইচ