রাজিবের অবস্থার অবনতি

দুই বাসের রেসারেসিতে হাত হারানো তিতুমীর কলেজ শিক্ষার্থী রাজিব হোসেনের অবস্থার কিছুটা অবনতি হয়েছে। স্বজনরা বলছেন, গতকাল বৃহস্পতিবারের চেয়ে আজ শুক্রবার রাজিবের শরীর কিছুটা খারাপ হয়েছে।

তবে মেডিকেল কর্তৃপক্ষ বলছে, রাজিবের অবস্থা অবনতি হয়নি। সে এখনও স্টেবল আছে।

গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা বললেন, গতকাল রাত আটটার দিকে সে কিছুটা আনস্টেবল হলে লাইফ সার্পোটে রাখার প্রস্তুতি নিয়েছিল চিকিৎসকরা। পরে অবস্থা পুনরায় স্টেবল হলে আর লাইফ সাপোর্টে নেয়া হয়নি।

রাজিবের রাজিবের খালা হ্যাপি শুক্রবার গণমাধ্যমকে জানায়, বৃহস্পতিবার তাকে লাইফ সাপোর্টে রাখার কথা ছিল। পরে অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তা আর দেয়া হয়নি। কিন্তু আজ শুক্রবার সকাল থেকে মনে হচ্ছে তার অবস্থার কিছুটা অবনতি হচ্ছে। তাই আমরা শঙ্কিত।

 

রাজীব হোসেনের চিকিৎসার জন্য সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এতে নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শামসুজ্জামান শাহীন।

বোর্ডের সদস্যদের মধ্যে আরও আছেন নিউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক অসিত চন্দ্র সরকার, মেডিসিন বিভাগের অধ্যাপক মজিবুর রহমান, অ্যানেসথেসিয়া বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোজাফফর হোসেন, অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক সাইদুল ইসলাম, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের পরিচালক অধ্যাপক আবুল কালাম ও অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম।

প্রসঙ্গত, মঙ্গলবার, ৩ এপ্রিল দুপুরে রাজধানীর কাওরান বাজারে সার্ক ফোয়ারার সামনে দুই বাসের চাপায় রাজীব হোসেনের ডন হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। আহত অবস্থায় প্রথমে তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নেওয়া হয়। সেখানে অপারেশন করার পর বুধবার, ৪ এপ্রিল বিকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়।

আরএম/