রানার অটোমোবাইলের আইপিও লটারির ফল প্রকাশ

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসা কোম্পানি রানার অটোমোবাইলের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র আজ সোমবার অনুষ্ঠিত হয়।

কোম্পানিটির লটারির ড্র আজ ৪ মার্চ সকাল ১০টায় রাজধানীর মতিঝিলে এজিবি কলোনিতে অনুষ্ঠিত হয়।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটি ৩১ জানয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত, আইপিওর চাঁদা গ্রহণ করে।

রানার অটোমোবাইলকে বুক বিল্ডিং পদ্ধতিতে ১০০ কোটি টাকার মূলধন উত্তোলনের জন্য প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। কোম্পানিটি ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি সাধারণ শেয়ার ইস্যু করবে।

১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি সাধারণ শেয়ারের মধ্য ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি সাধারণ শেয়ার ৭৫ টাকা মূল্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে। বাকী ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি সাধারণ শেয়ার ৬৭ টাকা মূল্যে সাধারণ বিনিয়োগকারীর নিকট ইস্যু করা হবে।

এর আগে গত ১০ জুলাই কোম্পানিটিকে প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির বিডিং এর অনুমোদন দেয় কমিশন।

রানার অটোমোবাইল লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে।

আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকায় কোম্পানিটি গবেষনা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংব ঋণ পরিশোধ ও প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।

দেখে নিন আইপিও লটারির ফলাফল

ফলাফল ডাউনলোড করুনঃ 

TitleDownload

Stock Exchange TREC No. / M.Bank SL No.

Download

Residents Bangladeshi

Download

Affected small investors(ASI)

Download

Non-Residents Bangladeshi

Download

All Eligible Investors (Pro-rata Allotment)