রানার অটোমোবাইলের আইপিও আবেদন গ্রহণ ৩১ জানুয়ারি

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া রানার অটোমোবাইল লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব বা আইপিও আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩১ জানুয়ারি, বৃহস্পতিবার । আইপিও চাঁদা গ্রহণ চলবে ১০ ফেব্রুয়ারি, রোববার পর্যন্ত।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বছর ১০ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বুক বিল্ডিং পদ্ধতিতে (আইপিও) মাধ্যমে প্রতিষ্ঠানটিকে শেয়ার ইস্যু করার অনুমোদন দেয়। প্রতিষ্ঠানটিকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি সাধারণ শেয়ার ইস্যুর অনুমোদন দেয়া হয়। বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি শেয়ার থেকে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি সাধারণ শেয়ার ৭৫ টাকা মূল্যে মূল্যে নির্বাচিত বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে। ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি সাধারণ শেয়ার ৬৭ টাকা মূল্যে সাধারণ বিনিয়োগকারীর নিকট ইস্যু করা হবে।

আরও জানা যায়, রানার অটোমোবাইল লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। আর উত্তোলিত অর্থ ব্যবসা সম্প্রসারণ, গবেষনা, উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচ বাবদ ব্যয় করা হবে।
প্রতিষ্ঠনটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, গেল ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির সম্পদ পুনর্মূল্যায়ন পরবর্তী শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫৫ টাকা ৭০ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ৪১ টাকা ৯৪ পয়সা।

 

আজকের বাজার/মিথিলা