লোক সঙ্গীত শিল্পীকে গুলি করে হত্যা

ভারতের হরিয়ানা রাজ্যের পানিপথে এক লোক সঙ্গীত শিল্পী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রান হারিয়েছেন। হার্শিতা দাহিয়া (২২) নামে ওই শিল্পী মঞ্চে গান গেয়ে দিল্লীতে বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ হন। এসময় তার শরীরে ৭টি বুলেট বিদ্ধ হয়।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি বলছে, তার গাড়িটি পানিপথে পৌছলে খুব কাছ থেকে দুইজন ব্যক্তি তার মাথায় ও ঘাড়ে গুলি করে । এ সময় তার সঙ্গে থাকা অন্যদের জোরপূর্বক বের করে দেওয়া হয়। ওই শিল্পী ঘটনাস্থলেই প্রান হারান।

হরিয়ানায় লোক সঙ্গীতের জন্য বিশেষভাবে পরিচিত ওই শিল্পী। তিনি পানিপথে একটি শো শেষ করে দিল্লীতে ফিরছিলেন। বিকেল ৪ টার দিকে একটি কালো গাড়িতে চড়া দুই ব্যক্তি তার গাড়ি সামনে থেকে আটকে দেন।

সিনিয়র পুলিশ অফিসার দেশরাজ বলেন, চামরারা গ্রামে পেছন থেকে আসা একটি গাড়ি তার গাড়িকে সামনে গিয়ে আটকে দেয়। গাড়িতে থাকা দুই ব্যক্তি এসময় তাদের গাড়ি থামাতে বলে। তখন গাড়ি থেকে বেরিয়ে যেতে হার্শিতার চালক ও অন্য দুই সঙ্গীকে জোর প্রয়োগ করে তারা। এসময় হার্শিতার মাথা লক্ষ্য করে গুলি চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে তারা।

ময়নাতদন্ত পরিচালনাকারী ডাক্তার রাজিব মান বলেন, ৭-৮ টি গুলি তার শরীরে বিদ্ধ হয়। তবে শরীর থেকে ৩ টি গুলি উদ্ধার করা গেছে। বাকিগুলো শরীরের ভিতর দিয়ে বেরিয়ে গেছে।

হার্শিতা দাহিয়া সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তাকে হত্যা করার হুমকির কথা জানান তিনি। তবে তিনি এতে ভীত নন বলেও জানান সে ভিডিওতে।

হার্শিতার ছোটো বোন লতা অভিযোগ করেন, এ হত্যার সঙ্গে তার স্বামী জড়িত। অভিযুক্ত ব্যক্তি এখন দিল্লীর কারাগারে আছে। দিনেশ নামে ওই গ্যাংস্টার ২০১৪ সালে হার্শিতা ধর্ষণের সঙ্গে জড়িত। ‌হার্শিতাকে তার স্বামীই খুন করেছে বলে দাবি লতার।

হার্শিতা ছিলেন একজন নৃত্য শিল্পী এবং হরিয়ানার রাগিনী সঙ্গীতের জন্য পরিচিত তিনি। দিল্লীর নারেলাতে তিনি তিন বছর ধরে বাস করছেন।

আজকের বাজার: আরআর/ ১৮ অক্টোবর ২০১৭