শনিবার থেকে সুলতান সুলেমানের নতুন সিজন শুরু

বাংলাদেশে টিভি দর্শকদের মন জয় করে নিয়েছে তুর্কী সিরিয়াল ‘সুলতান সুলেমান’। দীপ্ত টিভিতে প্রচার হওয়া এই সিরিয়ালটির জনপ্রিয়তা আকাশ ছোঁয়া বলা যায়। সম্প্রতি শেষ হয়েছে এর সপ্তম সিজন। দর্শক ছিলেন নতুন শুরুর অপেক্ষায়।

সূত্রে  জানা যায়,, আগামী শনিবার, ২১ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ‘সুলতান সুলেমান : কোসেম’ (সুলতান সুলেমান সিজন ৮)। প্রতি শনি থেকে বৃহস্পতিবার রাত ৭টা ৩০ মিনিট এবং রাত ১০টায় (রিপিট) প্রচারিত হবে ধারাবাহিকটি।

নতুন এই শুরুতে দেখা যাবে সুলতান ওসমান ও সুলতান মুস্তাফার পতনের পর সিংহাসনের উত্তরসূরি হন সুলতান মুরাদ।

কিন্তু অপ্রাপ্তবয়স্ক সুলতানের অভিভাবক হয়ে র্দীঘদিন সাম্রাজ্যরে নায়েব হিসেবে দায়িত্ব পালন করেন ওয়ালিদে কোসমে সুলতান। প্রাপ্তবয়স্ক সুলতান মুরাদ মায়ের ছায়া থেকে বের হয়ে ক্ষমতা হস্তগত করতে চান। যাতে জন্ম নেয় মা সন্তানের মাঝে অবশ্বিাস আর দ্বন্দ্ব।

এদিকে ক্ষমতার স্বাদ পেতে ব্যাকুল হয়ে ওঠে ভ্যালিয়াত (বয়োজ্যেষ্ঠ) শাহাজাদা বায়েজিতের মা গুলবাহার সুলতান। যার সুযোগ নেয় বহিঃশত্রুর দল। অন্যদিকে রাজ্য শাসনের সুপ্ত বাসনা নিয়ে সুলতানের হৃদয় জয় করতে চায় হাঙ্গেরির প্রিন্সেস ফারিয়া বেথলেন। যার সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে সুলতানের প্রেয়সী আয়েশা সুলতান।

ক্ষমতার এই টানাপোড়নে হারিয়ে যায় শাহাজাদা ইব্রাহীম ও কাসিমের সরল হাসি। ওদিকে দেহরক্ষী সিলাহদারের প্রেমের জালে জড়িয়ে পড়েন শাহাজাদি আতিকে, শাহাজাদি গেভহেরহান ও এস্তের হাতুন। চর্তুভূজ প্রেমের এই কাহিনী তাদেরকে নিয়ে যায় এক ভয়ংকর পরিণতির দিকে।

সেইসাথে বহিঃশত্রুদের ষড়যন্ত্র। ভাইহত্যা, প্রাসাদ চক্রান্ত, যুদ্ধ-বিগ্রহ, রাজ্যজয়, অস্থিতিশীল রাজনৈতিক ঘটনা, ক্ষমতার দ্বন্দ্ব ও লড়াই এই সিরিয়ালের উপজীব্য ।

এসএম/