শেখ হাসিনার কারামুক্তি দিবস

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ রোববার। ২০০৭ সালের ১৬ জুলাই বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তাকে গ্রেফতার করা হয়।

কারাগারে থাকাকালে শেখ হাসিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এ সময় চিকিৎসার জন্য জাতীয় ও আন্তর্জাতিকভাবে তাঁর মুক্তির জোর দাবি ওঠে। আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন ও দেশবাসীর আন্দোলন এবং আপোষহীন মনোভাবের কারণে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন মুক্তি পান তিনি। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় নির্বাচনের মধ্যদিয়ে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করেন শেখ হাসিনা। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে টানা দ্বিতীয় দফা প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে দেশ পরিচালনা করছেন তিনি।

শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠন নানা কর্মসূচি নিয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার সকাল দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদসহ দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য ব্যক্তিবর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাবেন।

আজকের বাজার:এলকে/এলকে/ ১১ জুন ২০১৭