শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট দেশে পরিণত করবে : সরকারি দল

সরকারি দলের সংসদ সদস্যরা বলেছেন, নিঃসন্দেহে ২০৪১ সালের মধ্যে দেশ একটি উন্নত এবং স্মার্ট দেশে পরিণত হবে। কারণ, ইতোমধ্যে সমস্ত প্রয়োজনীয় উন্নয়নের ভিত্তি তৈরি করা হয়েছে।
তারা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্ধারিত সময়সীমার মধ্যে এটি উন্নত ও স্মার্ট হবে এ ব্যাপারে কোন সন্দেহের অবকাশ নেই।
জাতীয় সংসদে আজ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা এসব কথা বলেন। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন। জাতীয় সংসদের সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রস্তাবটি সমর্থন করেন।
আলোচনায় অংশ নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আবদুর রহমান বলেন, চলমান উন্নয়ন বানচালের লক্ষ্যে বর্তমান প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করা হয়েছে কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের পথে তাকে (প্রধানমন্ত্রী) কেউ প্রতিহত করতে পারেনি। .
এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বঙ্গবন্ধুর দর্শনের সঙ্গে সঙ্গতি রেখে কৃষি উৎপাদনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। বর্তমানে দেশের মানুষের মাথাপিছু আয় ২৫০০ মার্কিন ডলারে পৌঁছেছে বলে তিনি উল্লেখ করেন।
সংসদ সদস্যরা বলেন, রাষ্ট্রপতি তার ১৪৩ পৃষ্ঠার ভাষণে দেশের সুশাসন, দক্ষ যুব বাহিনীর উন্নয়ন, স্থানীয় সরকার, ক্ষুদ্র আদিবাসীদের উন্নয়ন এবং দেশের প্রতিরক্ষার কথা তুলে ধরেছেন।
সরকারি দলের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘বাংলাদেশ এখন বিশ্ব র‌্যাংকিংয়ে ৩৫তম অর্থনীতির দেশ এবং এটি ১৩তম বড় অর্থনীতির অবস্থানের দিকে এগুচ্ছে।’
বর্তমান উন্নয়ন কর্মকা-ের ওপর আলোকপাত করে সরকারি দলের সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ক্রমবর্ধমান অর্থনীতির মধ্যে বাংলাদেশ ৩৫তম স্থান অর্জন করেছে।
বিএনপি-জামায়াতের ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, বিএনপি-জামায়াত সাধারণ মানুষের ওপর থেকে তাদের আস্থা হারিয়েছে এবং তারা সন্ত্রাসে লিপ্ত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে যশোর-খুলনা এখন ঢাকা ও চট্টগ্রামের পর তৃতীয় করিডোরে পরিণত হচ্ছ্বে।
অন্যান্যের মধ্যে সরকারি দলের সদস্য মাহবুবউল আলম হানিফ, আহসানুল হক চৌধুরী, মোস্তাফিজুর রহমান, আসনের ডা. শামিলউদ্দিন আহমেদ শিমুল, নিজাম উদ্দিন হাজারী বক্তব্য রাখেন।
সংসদ সদস্যরা শিক্ষা, বিদ্যুৎ, কৃষি, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়ন, অর্থনীতি ও খাদ্য উৎপাদন খাতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ খাতে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরেন।
এরআগে তারা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের জন্য তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। (বাসস)