শেয়ারবাজারে আসছে ওয়ালটন

দেশে ইলেকট্রনিক খাতের শীর্ষ কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড শেয়ারবাজারে আসছে।বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে শেয়ার ছেড়ে অর্থ সংগ্রহ করবে কোম্পানিটি। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, বুক বিল্ডিং পদ্ধতির আইপিও প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী ডিসেম্বর অথবা জানুয়ারি মাসে কোম্পানিটি রোড শো করবে। তারপর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম অনুষ্ঠানের অনুমতি চেয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন জানানো হবে।

উল্লেখ্য, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে কোম্পানির পরিচিতি, আর্থিকচিত্র ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরার জন্য রোড শো আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে অংশ নিতে বিধি অনুসারে ‘যোগ‌্য’ সব প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়। সেখানে কোম্পানির পক্ষ থেকে পরিচিতি, আর্থিকচিত্র ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরা হয়। সম্ভাব্য বিনিয়োগকারীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে তাদের প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারেন। রোড শো’তে ইস্যু ম্যানেজার ও কোম্পানির উদ্যোক্তারা বিভিন্ন বিষয়ের ব্যাখ্যা দিয়ে থাকে।

উল্লেখ্য, ওয়াল্টন হাইটেক ইন্ডাস্ট্রিজের ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে মার্চেন্ট ব্যাংক প্রতিষ্ঠান এএএ ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। সম্প্রতি ওয়াল্টন হাইটেক ইন্ডাস্ট্রিজের সাথে মার্চেন্ট ব্যাংক প্রতিষ্ঠানটির এ মর্মে চুক্তি সাক্ষরিত হয়েছে।