শ্রীলংকা ও জিম্বাবুয়ে সফর বাতিল করলো ভারত

করোনাভাইরাসের মধ্যেই আগামী আগস্টে শ্রীলংকায় গিয়ে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু একদিন পরই শ্রীলংকা সফর বাতিল করলো বিসিসিআই। সেই সাথে আগস্টে জিম্বাবুয়ে সফরও বাতিল করে দিলো বিসিসিআই।
বিসিসিআইয়ের পক্ষ থেকে চিঠি পাওয়ার পর এ নিয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়েছিলো শ্রীলংকা ক্রিকেট বোর্ডই। শ্রীলংকার দৈনিক পত্রিকা দ্য আইল্যান্ড এমন খবর প্রকাশও করে।
এছাড়াও শ্রীলংকা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, ‘গত সোমবারই শ্রীলংকা সফরের জন্য বোর্ডকে সবুজ সংকেত দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধুমাত্র সরকারের অনুমতি পেলেই শ্রীলংকা সফরে যাবে ভারত।’
কিন্তু একদিন পরই করোনাভাইরাসের কারণে শ্রীলংকা ও জিম্বাবুয়ে সফরকে ‘না’ বলে দিলো বিসিসিআই।
এক বিবৃতিতে শ্রীলংকা ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘পরিবেশ-পরিস্থিতি এখনও ক্রিকেট সিরিজ আয়োজনের মত অবস্থায় আসেনি। এ কারণে সিরিজটি স্থগিত ঘোষণা করা হলো।’
শ্রীলংকার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিলো ভারতের।
এদিকে, করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে বন্ধ রয়েছে ক্রিকেট লড়াই। তবে আগামী ৮ জুলাই থেকে পুনরায় শুরু হবে ব্যাট-বলের যুদ্ধ। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ৮ জুলাই থেকে শুরু হবে টেস্ট সিরিজ। টেস্ট সিরিজটি খেলতে ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড।