সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির পরিচালনা পর্ষদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে- রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্স ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

রিলায়েন্স ইন্স্যুরেন্স

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৮ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ৬৪ টাকা ৬৩ পয়সা।

আগামী ৩১ মার্চ কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।

ইউনাইটেড ফাইন্যান্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ১৬ টাকা ৯৫ পয়সা।

আগামী ২৬ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মার্চ।

ডাচ বাংলা ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ২৮ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ৫৮ টাকা ৬৬ পয়সা।

আগামী ২৯ মার্চ কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ মার্চ।

আরএম/