সব দেশকে চীনের পাশে দাঁড়ানোর আহ্বান ইরানের

কিছুতেই ঠেকানো যাচ্ছে না চীনের রহস্যময় করোনা ভাইরাসের বিস্তার। বরং প্রাণঘাতী এই ভাইরাসটি আরও দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। করোনা ভাইরাসের কারণে চীন এখন ভয়াবহ সমস্যার সম্মুখীন। এমন পরিস্থিতিতে সব দেশকে চীনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে ইরান।

মধ্যপ্রাচ্যের দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি শনিবার (১ ফেব্রুয়ারি) এক টুইটার বার্তায় লিখেছেন, করোনা ভাইরাস কেবল চীনের সমস্যা নয়। এটি একটি বৈশ্বিক সমস্যা। এই সমস্যা মোকাবিলায় সারা বিশ্বকে চীন সরকার ও দেশটির জনগণের পাশে দাঁড়াতে হবে।

টুইটার বার্তায় তিনি আরও লিখেছেন, চীনের জনগণের লড়াকু মানসিকতার ওপর আমার আস্থা রয়েছে। কঠিন পরিস্থিতিতে তারা সেটার পরিচয় দিচ্ছে। আমার বিশ্বাস, দায়িত্ববোধের সঙ্গে তারা করোনা ভাইরাস মোকাবিলা করবে।

এ দিকে করোনা ভাইরাসে ইতোমধ্যে ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১১ হাজারের বেশি মানুষ।

চীনের সীমানা অতিক্রম করে করোনা ভাইরাস এর মধ্যেই বিশ্বের আরও ২০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি এতটাই গুরুতর যে, বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আজকের বাজার/আরিফ