সর্বোচ্চ লেনদেন ফার্মাসিউটিক্যাল সেক্টরে

সপ্তাহের দ্বিতীয় দিনের লেনদেনে আজ সব থেকে বেশি লেনদেন হয়েছে ফার্মাসিউটিক্যাল সেক্টরে।

বাজার বিশ্লেষণ করে জানা যায়, মোট লেনদেনের ২৪ দশমিক ৮৬ শতাংশ লেনদেন হয়ে শীর্ষে উঠে আসে এই সেক্টর। আর লেনদেনের পরিমান ছাড়িয়েছে ১৩৭ কোটি ৪০ লাখ টাকা।

খাত হিসেবে লেনদেনের শীর্ষে আজ দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে টেক্সটাইল সেক্টর বা বস্ত্র খাত। আজ মোট ১৯ দশমিক ৪৮ শতাংশ লেনদেন হয়েছে এই সেক্টরে। মোট লেনদেনের পরিমান ছাড়িয়েছে ১০৭ কোটি ৬৬ লাখ টাকা।

তৃতীয় অবস্থানে রয়েছে ইঞ্জিনিয়ারিং সেক্টর বা প্রকৌশল খাত। মোট লেনদেনের ৯ দশমিক ৬৯ শতাংশ লেনদেন হয়েছে এই সেক্টরে।আর লেনদেনের ছাড়িয়েছে ৫৩ কোটি ৫২ লাখ টাকা।
পরবর্তী চতুর্থ অবস্থানে রয়েছে ফুয়েল এন্ড পাওয়ার সেক্টর বা জ¦ালানী খাত। মোট লেনদেনের ৯ দশমিক ৫৩ শতাংশ লেনদেন হয়েছে এই সেক্টরে।লেনদেন হয়েছে ৫২ কোটি ৬৬ লাখ টাকার কিছুটা বেশি।
এছাড়াও পঞ্চম অবস্থানে লেনদেনের শীষে উঠে আসে মিসসেলেনিয়াস সেক্টর (বিবিধ খাত) । এ খাতে ৭ দশমিক ২৭ শতাংশ লেনদেন হয়েছে। টাকার অঙ্কে যার পরিমান ৪০ কোটি ১৭ লাখ টাকা।
এরপরই রয়েছে ফুড এন্ড এলাইড সেক্টরে মোট লেনদেনের ৬ দশমিক ০২ শতাংশ লেনদেন হয়েছে। এই সেক্টরে মোট লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯৬ লাখ টাকা।
পবরর্তীতে শীর্ষে উঠে আসা সেক্টর বা খাত গুলো হলো : ইনস্যুরেন্স খাত, ব্যাংকিং খাত, আর্থিক খাত,পাট খাত, তথ্য প্রযুক্তি খাত,চামড়া শিল্প খাত, সিমেন্ট খাত, মিউচ্যুয়াল ফান্ড খাত, ভ্রমন খাত, কাগজ ও মুদ্রন খাত, আবাসন খাত।

 

 

আজকের বাজার /মিথিলা