সারাদেশ যেখানে এক, সেখানে ভিন্ন নোয়াখালী!

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বহাল রাখার দাবিতে নোয়াখালীতে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে থেকে বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা মাইজদী শহরে বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিান শাহিন, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার মোজাম্মেল হক মিলন, ডেপুটি কমান্ডার মমতাজুল করিম বাচ্চু, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, মিয়া মো: শাহজাহান, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সাইফুল ইসলাম ভিপি সুমন, মুক্তিযোদ্ধা সন্তান আজাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা ফারুক হাজারী , মুক্তিযোদ্ধা বাহাদুর কমিশনার প্রমুখ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট নোয়াখালীর সভাপতি বিমলেন্দু মজুমদার, সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, জাতীয় কবিতা পরিষদ নোয়াখালী সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন আরমান সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা মানববন্ধনে সংহতি প্রকাশ করেন।

বক্তারা বিদ্যমান কোটা পদ্ধতি বহাল রাখার দাবি জানিয়ে বলেন, কোটা বাতিলের দাবিতে আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধীদের মমদে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র চলছে। এই আন্দোলনে মুখ বাধা ছাত্রদেরকে শিবির কর্মী উল্লেখ করে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায়ার আনার দাবি জানানো হয়।

সমাবেশে মুক্তিযোদ্ধা, তাদের সন্তান ও পৌষ্যদের কোটা বালিত বা কর্তৃন করা হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেওয়া হয়।

আজকেরবাজার/এস