সাড়ে ১২ লাখ রুপি খেল ইঁদুর!

ব্যাংকে গচ্ছিত টাকা উঠাতে সময় এমন ঝামেলা কমানোর জন্য বিশ্বজুড়ে ব্যবহার হয় অটোমেটিক টেলার মেশিন বা এটিএম। এর মাধ্যমে দ্রুত এবং অনেকাংশে ঝামেলাহীনভাবে টাকা তোলেন গ্রাহকরা। তবে মাঝে মাঝেই এটিএম বুথ থেকে নকল টাকা বা জাল টাকা বের হওয়ার ঘটনাও ঘটে।

তবে এবার এটিএমে রাখা সাড়ে ১২ লাখ রুপি কেটে ফেলার খবর পাওয়া গেছে। আর এই কর্ম করেছে ইঁদুরের দল। ঘটনাটি ঘটেছে ভারতের আসাম রাজ্যের তিনসুকিয়া জেলায় স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার একটি এটিএম বুথে। খবর এনডিটিভির।

গণমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়েছে, তিনসুকিয়ার লাইপুলি এলাকায় একটি এটিএম বুথ কয়েকদিন ধরেই নষ্ট ছিল। গত ১১ জুন স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার কারিগরি দল বুথটি ঠিক করতে আসে। এসে দেখে বুথে থাকা ৫০০ ও ২০০০ টাকার নোট কেটে তছনছ করেছে ইঁদুরের দল। এতে ওই এটিএমটিতে রাখা ১২ লাখ ৩৮ হাজার রুপি নষ্ট হয়ে গেছে। তবে ওই এটিএমে রাখা সব অর্থ নষ্ট করেনি ইঁদুর। ১৭ লাখ ১০ হাজার টাকা রক্ষা পেয়েছে ইঁদুরের আক্রমণ থেকে।

এদিকে ঘটনার পরে গত সোমবার স্থানীয় সাংবাদিক নন্দন প্রতিম শর্মা একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যায়, এটিএম বুথে থাকা অর্থের অনেকগুলোই কেটে ফেলেছে ইঁদুর। আর সেই কেটে ফেলা অর্থ নিয়েই আলোচনায় মেতেছে সামাজিক যোগাযোগমাধ্যম।

রাসেল/