সিরিয়ায় সহযোগিতা অব্যাহত থাকবে : ইরান

সিরিয়ার সর্বশেষ পরিস্থিতি নিয়ে দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গে বৈঠক করেছেন ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি।

১৯ অক্টোবর বৃহস্পতিবার দামেস্কে প্রেসিডেন্ট বাশারের সঙ্গে সাক্ষাৎ করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সিরিয় সেনাবাহিনীর উল্লেখযোগ্য সাফল্যে অভিনন্দন জানান জেনারেল বাকেরি।

সেই সঙ্গে সিরিয়ার ভূখণ্ড থেকে সন্ত্রাসীদের নির্মূল করার ব্যাপারে জোর আশাবাদ ব্যক্ত করেন তিনি। সিরিয়ার জনগণ এবং সরকারকে ইরান সহযোগিতা দেয়া অব্যাহত রাখবে বলেও জানান জেনারেল বাকেরি।

অন্যদিকে, সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে দামেস্ককে সার্বিক সহযোগিতা দেয়ার জন্য সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী, ইরান সরকার এবং জনগণকে আন্তরিক ধন্যবাদ জানান প্রেসিডেন্ট বাশার।

ইরানের সেনাবাহিনীর প্রধান বাকেরি গত মঙ্গলবার সিরিয়ার রাজধানী দামেস্কে দেশটির সেনাবাহিনীর প্রধান দফতরে সফরে যান। সেখানে তিনি সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী ফাহাদ জসিম আল ফ্রেইজ এবং সেনাবাহিনীর চিফ অব স্টাফ আলী আইয়ুবের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে প্রতিরক্ষা এবং সামরিক খাতে দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়ানোর পাশাপাশি সিরিয়ায় বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখা এবং সিরিয়ায় শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়।

সূত্র : পার্সটুডে

আজকের বাজার : এমএম / ১৯ অক্টোবর ২০১৭