সিলেটের রাস্তাঘাটে যান চলাচল স্বাভাবিক, কড়া নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী

বিএনপি’র ডাকা ৩দিনের অবরোধ কর্মসূচিতে সিলেটের রাস্তাঘাটে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০ টা পর্যন্ত সিলেট মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সিলেট-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন রাস্তায় পুলিশের পাশাপাশি টহল দিচ্ছে র‌্যাব, বিজিবি। গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সিলেট-ঢাকা মহাসড়কে বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে। এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করছেন দক্ষিণ সুরমা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সূত্রধর। তিনি গণমাধ্যমকে বলেন, পণ্য পরিবহনে কেউ বাধা সৃষ্টি বা কেউ রাস্তাঘাটে নাশকতা সৃষ্টির চেষ্টা করলে দ্রুত ব্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

তিনি জনসাধারণকে উদ্বিগ্ন না হয়ে স্বাভাবিকভাবে চলাফেরা করার আহ্বান জানান।
সকালে সিলেট মহানগরের বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের সাঁজোয়াযানসহ পুলিশের সতর্ক অবস্থান ছিল। সকাল ১০টা পর্যন্ত সিলেট নগরীর কোথাও বিএনপি-জামায়াত নেতাকর্মীদের রাস্তায় দেখা যায়নি। এছাড়া সিএনজি অটোরিকশা, ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাস চলাচল ছিল স্বাভাবিক। পাশাপাশি সিলেট-ঢাকা মহাসড়কেও দূরপাল্লার বাসসহ অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

সিলেট মেট্রোপলিটন ও জেলা পুলিশ জানায়, মানুষের সার্বিক নিরাপত্তায় মাঠে রয়েছে পুলিশ, যেকোন নাশকতা বা অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রস্তুত পুলিশ। কেউ আইনশৃঙ্খলার পরিপন্থী কোন অপচেষ্টা করলে দ্রুত তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে সকালে সাড়ে ৮টায় সিলেটের দক্ষিণ সুরমার অতিরবাড়িতে সিলেট-ঢাকা মহাসড়কে রাস্তায় গাছ ফেলে আগুন ধরিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দুজনকে আটক করেছে পুলিশ।

এর আগে সকাল ৮টার দিকে দক্ষিণ সুরমার গালিমপুর এলাকায় চান্দাইমুখীর রাস্তার মুখে সিলেট-ঢাকা বাইপাস সড়কে যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করে পিকেটাররা। এসময় গাড়িটিতে ভাঙচুরও চালায় তারা। তবে বাসের যাত্রীরা গাড়ির টায়ারে লাগা আগুন নিভিয়ে ফেলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে পিকেটাররা পালিয়ে যায়।
একদফা দাবীতে দেশব্যাপী ৩ দিনের অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি। সোমবার দিবাগত ১২টা থেকে এ অবরোধ কর্মসূচি শুরু হয়ে আগামী বৃহস্পতিবার (২ নভেম্বর) রাত ১২টা পর্যন্ত দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌ-পথ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দলটি। (বাসস)