সিলেটে কিশোরী ‘ধর্ষণ’, ছাত্রলীগকর্মী নিজুর ডিএনএ নমুনা সংগ্রহ

সিলেটে নগরীর দাড়িয়াপাড়ায় এক কিশোরীকে (১৪) ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়া আসামি রাকিবুল হোসেন নিজুর ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার ডিএনএ নমুনা সংগ্রহ করা হয় বলে বুধবার নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য ভূষণ চৌধুরী।

পরে বেলা আড়াইটার দিকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক জিয়াদুর রহমান নিজুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত শুক্রবার রাতে ধর্ষণের অভিযোগে সিলেটের কোতোয়ালি মডেল থানায় ছাত্রলীগ কর্মী নিজুর বিরুদ্ধে মামলা করেন কিশোরীর মা। পরে শনিবার সন্ধ্যায় সিলেটের গোলাপগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কারাবন্দী নিজু নগরীর দাঁড়িয়াপাড়ার মেঘনা ১৪/বি বাসিন্দা আব্দুল কাইয়ুমের ছেলে। তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক থানাধীন জাউয়াবাজার এলাকায়। সিলেট মদন মোহন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নিজু স্বেচ্ছাসেবক লীগের নেতা পীযূষ কান্তি দে গ্রুপের কর্মী। কিশোরীর পরিবারের অভিযোগ, বিয়ের আশ্বাস দিয়ে গত ২৯ সেপ্টেম্বর কিশোরীকে ধর্ষণ করেন নিজু।

গ্রেপ্তারের পর সোমবার দুপুরে সিলেট অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম জিয়াদুর রহমানের আদালতে হাজির করে নিজুর তিনদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত এ সময় একদিনের রিমান্ড মঞ্জুর করে। রিমান্ড শেষে মঙ্গলবার দুপুর দেড়টার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়।