সূচকের উর্ধ্বমুখী প্রবনতায় লেনদেন চলছে

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে । এদিন শুরুতে পতন থাকলেও আধা ঘন্টা পর বাড়তে থাকে সূচক।

বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৯ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১১ পয়েন্টে।

আলোচিত সময় লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, দর কমেছে ৯০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৩৪ কোটি ৯১ লাখ ৮৫ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৭৩ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, দর কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ৯২ লাখ ৯৮ হাজার টাকা।

আজকের বাজার:এসএস/২৫জানুয়ারি ২০১৮