স্বামী হত্যার দায়ে স্ত্রী-প্রেমিককে মৃত্যুদণ্ড

গাজীপুরের টঙ্গীর সাতাইশ এলাকায় পরকীয়ার জেরে আবদুল হান্নানকে হত্যার দায়ে তাঁর স্ত্রী নাজমা বেগম ও স্ত্রীর প্রেমিক মান্নান হোসাইনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে দুজনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, নিহত আবদুল হান্নান স্ত্রী নাজমা বেগমকে নিয়ে টঙ্গীর সাতাইশ এলাকায় মোসলেম উদ্দিনের বাড়ির দ্বিতীয় তলায় ভাড়া থাকতেন। একই তলায় থাকতেন আসামি মান্নান হোসাইনও।

একই বাসায় বসবাস ও যাতায়াতের সুবাদে মান্নান হোসাইনের সঙ্গে আবদুল হান্নানের স্ত্রী নাজমা বেগমের সম্পর্ক গড়ে ওঠে। এরই জেরে ২০১২ সালের ২৭ জানুয়ারি রাতে নাজমা বেগম ও মান্নান হোসাইন মিলে আবদুল হান্নানকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরদিন ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

পরে এ ঘটনায় নিহতের বড় ভাই আবদুল মান্নান বাদী হয়ে টঙ্গী থানায় মামলা করেন। ২০১২ সালের ১১ জুন ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানির পর ১৩ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আজ আদালত এ রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের হয়ে মামলা পরিচালনা করেন গাজীপুরের আইনজীবী হারিছউদ্দিন আহম্মদ।

আজকের বাজার : আরএম/১৩ ফেব্রুয়ারি ২০১৮