স্মার্ট বিনিয়োগসেবা প্রদানের লক্ষ্যে বিডা কাজ করছে: নির্বাহী চেয়ারম্যান

বিডার (বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেছেন, স্মার্ট বিনিয়োগসেবা প্রদানের লক্ষ্যে কাজ করছে বিডা। একই সাথে বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে প্রতিষ্ঠানটি বদ্ধপরিকর।
রোববার ঢাকায় বিডার মাল্টিপারপাস হলে ‘জাপানী বিনিয়োগকারীদের সঙ্গে আলাপ, বিনিয়োগ সুবিধা এবং পরবর্তী সেবা প্রদান’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান এ সব কথা বলেন।
নির্বাহী চেয়ারম্যান বলেন, গত ১৫ বছর ধরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়নের ফলে বাংলাদেশে চমৎকার বিনিয়োগ পরিবেশ তৈরি হয়েছে। আর সেবা প্রদানে সংস্থাটি ওএসএস প্ল্যাটফর্মের মাধ্যমে ডিজিটাল বিনিয়োগসেবা প্রদানসহ বিনিয়োগ পরবর্তী সময়েও বিনিয়োগকারীদের সেবা প্রদান করে আসছে।
লোকমান হোসেন আরো বলেন, বিনিয়োগের পরবর্তীতে একজন বিনিয়োগকারী ই-কর্মাস, ট্রেড মার্ক ইস্যু, ভিসা ইস্যু, যন্ত্রপাতি আমদানিসহ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে থাকেন। বিডা ইনভেস্টমেন্ট আফটারকেয়ার উইংয়ের মাধ্যমে বিনিয়োগকারীদের এ সকল চ্যালেঞ্জ ও সমস্যা সমাধানে যাবতীয় পরামর্শ, সাহায্য ও সেবা প্রদানে বদ্ধপরিকর। এছাড়া তিনি জাপানের সাথে বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশের জন্মলগ্ন থেকেই জাপান অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে আসছে। সম্প্রতি বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে জাপানের অবদান অনস্বীকার্য।
দিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মিউং হো লী ও জেট্রোর ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজুনোরি ইয়ামাদা। (বাসস)