হবিগঞ্জে পুলিশি নির্যাতনের শিকার সাংবাদিকের জামিন

হবিগঞ্জে পুলিশের মিথ্যা অভিযোগে অমানবিক নির্যাতনের শিকার সাংবাদিক সিরাজুল ইসলাম জীবন জামিন পেয়েছেন।

রোববার (৩ জুন) দুপুরে হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৌহিদুল ইসলাম ইউকেভিত্তিক চ্যানেল এস’র এ সাংবাদিকের জামিনের আদেশ দেন।

জীবনের পক্ষে হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট আব্দুল হান্নান ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুসহ শতাধিক আইনজীবী জামিন প্রার্থনা করেন।

এদিকে জীবন জামিন পাওয়ায় কিছুটা স্বস্তি এলেও তাকে নির্যাতনকারী পুলিশ সদস্যদের শাস্তি দাবিতে ক্ষোভ বিরাজ করছে সাংবাদিকসহ সাধারণ মানুষের মাঝে। সকলেই এই ন্যাক্কারজনক ঘটনার বিচার দাবি করছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে মিথ্যা অভিযোগে সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে ধরে এনে থানায় রাতভর বেধড়ক মারধর করে পুলিশ। এমনকি তার শরীরের স্পর্শকতর স্থানে করা হয় মধ্যযুগীয় কায়দায় নির্যাতন। দেয়া হয় মোমবাতির ছ্যাকা।

পরে তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা এবং সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে মামলা দিয়ে কারাগারে পাঠায় পুলিশ। ওইদিন সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদিকরা।

আজকের বাজার/একেএ