১৫ আগস্ট খালেদার জন্মদিন উপলক্ষে দোয়া-মাহফিল করবে বিএনপি

আগামী ১৫ আগস্ট কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার ’৭৪তম জন্মদিন’ উপলক্ষে সারাদেশে দোয়া-মাহফিলের আয়োজন করবে বিএনপি।

রোববার (১২ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া মাহফিল অনুষ্ঠানে এ ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকো জন্মদিন উপলক্ষে এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

রিজভী বলেন, আগামী ১৫ আগস্ট চেয়ারপার্সনের জন্মদিন উপলক্ষে তার কারামুক্তি, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় সারাদেশের জেলা ও উপজেলায় দোয়া মাহফিল করবে বিএনপি।

প্রসঙ্গত, খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন ও জন্মসাল নিয়ে বিতর্ক রয়েছে। অনেক নথিতে খালেদার জন্মসাল ১৯৪৫ উল্লেখ থাকলেও ২০১৫ সালে বিএনপি ১৯৪৬ সালে নেত্রীর জন্ম বলে দাবি করে। নতুন পাসপোর্টেও বিএনপি নেত্রী ১৯৪৬ এ জন্মসাল নিবন্ধন করেন।

এদিকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হতাকাণ্ডের স্মরণে দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করে জাতি।

আওয়ামী লীগের নেতারা দীর্ঘদিন ধরে দাবি করে আসছে, বিয়ের সার্টিফিকেট অনুযায়ী ১৯৪৫ সালের ৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার জন্মতারিখ। প্রথম পাসপোর্টে তিনি ১৯৪৬ সালের ১৯ আগস্ট নিজের জন্মতারিখ লিখেন। আবার ম্যাট্রিকুলেশন পরীক্ষায় ১৯৪৪ সালের ৯ আগস্ট জন্মতারিখ নিবন্ধন করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি প্রধানকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ আদালত। রায় ঘোষণার দিন থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া।

অনুষ্ঠানে রিজভী আরো বলেন, পবিত্র ঈদুল আজহার দিন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করবেন দলের স্থায়ী কমিটির সদস্য ও নেতা-কর্মীরা।

আজকের বাজার/এমএইচ