১৭ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের বার্ষিক ফলাফল প্রকাশ করেছে ফু-ওয়াং সিরামিক, বেক্সিমকো সিনথেটিকস, শাইনপুকুর সিরামিকস, লিবরা ইনফিউশনস, জেমিনি সি, প্যারামাউন্ট টেক্সটাইল, বিবিএস, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, সায়হাম টেক্সটাইল, আনোয়ার গ্যালভানাইজিং, রেনউইক যজ্ঞেশ্বর, শ্যামপুর সুগার, জিল বাংলা, অ্যানলিমা ইয়ার্ন, তিতাস গ্যাস ও আমান ফিড। নিরীক্ষিত ফলাফল প্রকাশ করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ সুপারিশ করেছে প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্ষদ।

ফু-ওয়াং সিরামিক: সর্বশেষ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৭ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১২ টাকা ৩ পয়সায়।
নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২০ ডিসেম্বর সকাল ৯টায় রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেডে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।

বেক্সিমকো সিনথেটিকস: গেল হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ সুপারিশ করেনি বেক্সিমকো সিনথেটিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬২ পয়সা, যেখানে আগের বছর লোকসান ছিল ৮১ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ২০ টাকা ৭১ পয়সায়। ২৩ ডিসেম্বর বেলা ১টায় গাজীপুরের কাশিমপুরে অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৫ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস: গেল হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ পাবেন না শাইনপুকুর সিরামিকস লিমিটেডের শেয়ারহোল্ডাররা। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ পয়সা। ৩০ জুন কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ২৮ টাকা ৩৭ পয়সায়। ২৩ ডিসেম্বর বেলা ১১টায় গাজীপুরের কাশিমপুরে অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

লিবরা ইনফিউশনস: ৩০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে লিবরা ইনফিউশনস লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৪ টাকা ৮৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৬৫ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ১ হাজার ৫৭৮ টাকায়। ২০ ডিসেম্বর বেলা ১১টায় রাজধানীর রুপনগরে অবস্থিত মিরপুর ইন্ডাস্ট্রিয়াল এসটেটে কারখানা প্রাঙ্গণে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।

জেমিনি সি: ১২৫ শতাংশ স্টক লভ্যাংশ পাবেন জেমিনি সি ফুড লিমিটেডের শেয়ারহোল্ডাররা। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১৩ টাকা ৬ পয়সা, আগের বছর যা ছিল ১৩ টাকা ৮১ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ২৬ টাকা ৩ পয়সায়। ১৮ ডিসেম্বর বেলা সোয়া ১১টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত নিউ সেলিব্রিটি কনভেনশন সেন্টারে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।
এদিকে অনুমোদিত মুলধন ২ কোটি থেকে ৪০ কোটি করার সিদ্ধান্ত নিয়েছে জেমিনি সিয়ের পরিচালনা পর্ষদ। মূলধনী যন্ত্রপাতি মেরামত ও কারখানা ভবন বিস্তারের জন্যও ৩০ কোটি টাকার অনুমোদন করা হয়েছে।

প্যারামাউন্ট টেক্সটাইল: শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেবে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৯২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭২ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ৫ পয়সায়। ৯ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেডে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৫ নভেম্বর।

বিবিএস: সর্বশেষ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেডের (বিবিএস) পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ৯২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ১৫ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ৯৫ পয়সায়। ১২ ডিসেম্বর বিকাল ৪টায় গাজীপুরের শ্রীপুরে কারখানা প্রাঙ্গণে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।

বেক্সিমকো ফার্মা: গেল হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৫ টাকা ৪৯ পয়সা, আগের বছর যা ছিল ৭ টাকা ২৭ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ৬১ টাকা ৮২ পয়সায়। ২৩ ডিসেম্বর সকাল ১০টায় গাজীপুরের কাশিমপুরে অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৫ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড: ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ পাবেন বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেডের শেয়ারহোল্ডাররা। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৮ পয়সা। ৩০ জুন কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ৭৫ টাকা ৪ পয়সায়। ২৩ ডিসেম্বর দুপুর ১২টায় গাজীপুরের কাশিমপুরে অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

সায়হাম টেক্সটাইল: ১২ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮৫ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ২৬ টাকা ৯৪ পয়সায়। ১৪ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় হবিগঞ্জের মাধবপুরে কারখানা প্রাঙ্গণে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।
আনোয়ার গ্যালভানাইজিং: ১০ শতাংশ স্টক লভ্যাংশ পাবেন আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের শেয়ারহোল্ডাররা। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ১৪ পয়সা, আগের বছর যা ছিল ৭৩ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ৮ টাকা ৯২ পয়সায়। ২০১৮ সালের ২৫ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় রাজধানীর দিলকুশায় অবস্থিত বিসিআইসি অডিটোরিয়ামে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ৩০ নভেম্বর।

রেনউইক যজ্ঞেশ্বর: শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি (বিডি) লিমিটেড। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৪ টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৮ পয়সা। ৩০ জুন এর ঋণাত্বক এনএভিপিএস দাঁড়ায় ৩২ টাকা ৫৬ পয়সায়। ১৫ ডিসেম্বর সকাল ১০টায় কুষ্টিয়ার রেনউইক রোডের কারখানা প্রাঙ্গণে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।
এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ৬৯ পয়সা ইপিএস দেখিয়েছে কোম্পানিটি। আগের বছর একই সময়ে তা ছিল ৩২ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর ঋণাত্বক এনএভিপিএস দাঁড়ায় ৩১ টাকা ৯৯ পয়সায়।

শ্যামপুর সুগার: গেল হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ দেবে না শ্যামপুর সুগার মিলস লিমিটেড। এ সময়ে কোম্পানিটির লোকসান হয়েছে ৬৫ টাকা ৭৫ পয়সা, যেখানে আগের হিসাব বছরে লোকসান ছিল ৬৯ টাকা ৭৬ পয়সা। ৩০ জুন এর ঋণাত্বক এনএভিপিএস দাঁড়ায় ৬৫৯ টাকা ৫৫ পয়সায়। ৯ ডিসেম্বর সকাল ১০টায় রংপুরের শ্যামপুর সুগার মিলস ট্রেনিং কমপ্লেক্সে এজিএম করবে প্রতিষ্ঠানটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।
এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ১৭ টাকা ৬৪ পয়সা লোকসান দেখিয়েছে কোম্পানিটি। আগের বছর একই সময়ে তা ছিল ১৫ টাকা ৮১ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর ঋণাত্বক এনএভিপিএস দাঁড়ায় ৬৭৭ টাকা ১৯ পয়সায়।

জিল বাংলা: সর্বশেষ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ করে নি জিল বাংলা সুগার মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৪ টাকা ৯ পয়সা, যেখানে আগের হিসাব বছরে লোকসান ছিল ৫৬ টাকা ১৭ পয়সা। ৩০ জুন এর ঋণাত্বক এনএভিপিএস দাঁড়ায় ৪১৮ টাকা ৩ পয়সায়। ৮ ডিসেম্বর সকাল ১০টায় জামালপুরে অবস্থিত জামালপুর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।
এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ১৫ টাকা ৬২ পয়সা লোকসান দেখিয়েছে কোম্পানিটি। আগের বছর একই সময়ে তা ছিল ১৩ টাকা ৮৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর ঋণাত্বক এনএভিপিএস দাঁড়ায় ৪৩৩ টাকা ৬৪ পয়সায়।

অ্যানলিমা ইয়ার্ন: গেল হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে অ্যানলিমা ইয়ার্ন ডায়িং লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৫৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১২ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ১১ টাকা ৩ পয়সায়। ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় সাভারের কর্নপাড়ায় কারখানা প্রাঙ্গণে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২০ নভেম্বর।

তিতাস গ্যাস: গেল হিসাব বছরের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের শেয়ারহোল্ডাররা। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ১২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭ টাকা ৩৭ পয়সা। ৩০ জুন কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ৬৫ টাকা ৪৯ পয়সায়। ২১ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীতে অবস্থিত অফিসার্স ক্লাবে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

আমান ফিড: ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে আমান ফিড লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৪ টাকা ৫৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৪৮ পয়সা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ৩৩ টাকা ৯৬ পয়সায়। ২৭ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কারখানা প্রাঙ্গণে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২০ নভেম্বর।

আজকের বাজার:এলকে/এলকে ২৬ অক্টোবর ২০১৭