২০২১ সালে সব ঘরে আলো পৌঁছাবে: প্রধানমন্ত্রী

২০২১ সালে বাংলাদেশের কোনো ঘরে অন্ধকার থাকবে না, সব ঘরে আলো পৌঁছাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠের জনসভায় এ কথা বলেন তিনি। তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধশীল দেশে পরিণত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে খুলনা শান্তির নগরিতে পরিণত হয়েছে। আর বিএনপির সময় খুলনা ছিলো সন্ত্রাসের অভয়ারণ্য।

শেখ হাসিনা বলেন, খুলনার উন্নয়নের দায়িত্ব নিয়েছিলাম। আজকে ১০০টি প্রকল্পের মধ্যে ৪৮টি উদ্বোধন ও ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিয়েছি। আমরা যা ওয়াদা দিয়েছিলাম তার বাইরে যে সমস্ত কাজ করলে জনগণের কল্যাণ হয় সেগুলোও করেছি। আমাদের লক্ষ্য উন্নয়ন। বিএনপি ক্ষমতায় থাকার সময় মংলাবন্দর বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তা চালু করে দিয়েছে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রায় প্রসঙ্গে হাসিনা বলেন, কোর্ট রায় দিয়েছে বলেই খালেদা জিয়া জেলে, এখানে আওয়ামী লীগের কিছু করার নাই।

তিনি বলেন, ভোলায় অনেক গ্যাস পাওয়া গেছে। সে গ্যাস পাইপলাইনে করে বরিশাল ও খুলনা যেন আসে সে ব্যবস্থা করা হচ্ছে। এ সময় দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির কাজ হলো মানুষ হত্যা করা। তারা যখনই ক্ষমতায় এসেছে তারা মানুষ হত্যা করেছে। খালেদা জিয়ার সময় মানুষকে পুড়িয়ে মারা হয়েছে। জিয়াউর রহমানের সময়ও মানুষকে হত্যা করা হয়। খালেদা জিয়া ক্ষমতায় এসে জঙ্গিবাদ সৃষ্টি করেছে। জঙ্গিবাদ সৃষ্টি করে মানুষ হত্যা করেছে।

তিনি বলেন, আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে। আমি আহ্বান জানাই আপনারা আপনাদের সন্তানের খোঁজ নেন। শিক্ষকদের বলতে চাই, আপনারা আপনাদের শিক্ষার্থীদের খোঁজ রাখেন। যাতে তারা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত হতে না পারে। তারা যাতে মাদকের সঙ্গে জড়িয়ে না পড়ে।

প্রধানমন্ত্রী বলেন, প্রায় ৫০০ জন মানুষকে ওই খালেদা জিয়া আগুন দিয়ে পুড়িয়ে মেরেছেন। প্রায় সাড়ে ৩ হাজার মানুষ আগুনে আহত হয়েছে। আর আওয়ামী লীগ উন্নয়নের কাজ করে। আজ দেশে দারিদ্র্যের হার কমেছে।

এতে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় আওয়ামী লীগের সভাপতি হারুন-অর রশিদ। তিনি বলেন, খুলনার সব আসন আওয়ামী লীগ জয়ী হবে। আমরা এখানে সব আসনে আপনাকে জয়ী করে দিব। আমি আজীবন আওয়ামী লীগ করবো।

এর আগে বেলা পৌনে ১১টায় হেলিকপ্টারযোগে খুলনা মহানগরীর খালিশপুরে তিতুমীর নৌ-ঘাঁটির ভিভিআইপি হেলিপ্যাডে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীকে নৌবাহিনীর শীর্ষ কর্মকর্তারা অভিনন্দন জানান।

দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর এটি খুলনায় প্রধানমন্ত্রীর দ্বিতীয় সফর। এর আগে ২০১৫ সালে তিনি খুলনা শিপইয়ার্ডে এক অনুষ্ঠানে যোগ দেন।

আজকেরবাজার/এমকে