২২ কোম্পানির এজিএম আজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ২২ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলোর এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত ডিভিডেন্ড এবং ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত অনুমোদিত হতে পারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ২২টি হলো: ওয়াটা কেমিক্যাল, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, জিপিএইচ ইস্পাত, ফার্মা এইডস, ইউনিক হোটেল, মেট্রো স্পিনিং, অলিম্পিক এক্সেসরিজ, মেঘনা কনডেন্সড মিল্ক, মেঘনা পেট, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, গোল্ডেন সন, আমরা টেকনোলজিস, আমরা নেটওয়ার্কস, হা-ওয়েল টেক্সটাইল, হাক্কানি পাল্প, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল টিউবস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সাফকো স্পিনিং, সিলকো ফার্মাসিউটিক্যালস এবং বাংলাদেশম সার্ভিসেসে।

কোম্পানিগুলোর মধ্যে ওয়াটা কেমিক্যালের বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল পৌনে ১০টায়, হোটেল-৭১, শহীদ সৈয়দ নজরুল ইসলামী স্বরণী, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ওয়াটা কেমিক্যালের পরিচালনা পর্ষদ ৩০ শতাংশ নগদ ও ২৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজের এজিএম ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, ডিওএইচএস বারিধারা কনভেনশন সেন্টার, বারিধারা ডিওএইচএস পরিষদ, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেফার্ড ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জিপিএইচ ইস্পাতের এজিএম ২৬ ডিসেম্বর বেলা ১১টায়, সিটি হল কনভেনশন সেন্টার, আগ্রাবাদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে জিপিএইচ ইস্পাতের পরিচালনা পর্ষদ ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ফার্মা এইডসের এজিএম ২৬ ডিসেম্বর বেলা ১১টায়, কেন্দ্রীয় কচিকাচার মেলা অডিটরিয়াম, সেগুনবাগিচা, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ফার্মা এইডসের পরিচালনা পর্ষদ ৫০ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইউনিক হোটেলের এজিএম ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, গুলশান ক্লাব, হল লামডা, বীর উত্তম সুলতান মাহমুদ রোড, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিক হোটেলের পরিচালনা পর্ষদ ২০ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মেট্রো স্পিনিংয়ের এজিএম ২৬ ডিসেম্বর সকাল ১০টায়, ম্যাকসন্স গ্রুপ কনফারেন্স হল, শহীদ মিন্নাত আলী রোড, গৌরিপুর, আশুলিয়া, সাভার, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে মেট্রো স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ ২ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অলিম্পিক এক্সেসরিজের এজিএম ২৬ ডিসেম্বর সকাল ১০টায়, দ্যা ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়াস, বাংলাদেশ (আইইবি), রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অলিম্পিক এক্সেসরিজের পরিচালনা পর্ষদ ২ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মেঘনা কনডেন্সড মিল্কের এজিএম ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, মেঘনা কমিউনিটি সেন্টার, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স-২, বড়াল, বাঘমারা, কুমিল্লায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে মেঘনা কনডেন্সড মিল্কের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মেঘনা পেটের এজিএম ২৬ ডিসেম্বর দুপুর ১২টায়, মেঘনা কমিউনিটি সেন্টার, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স-২, বড়াল, বাঘমারা, কুমিল্লায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে মেঘনা পেটের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সী পার্ল বিচ রিসোর্টস অ্যান্ড স্পা’র এজিএম ২৬ ডিসেম্বর বেলা ১১টায়, অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়াম, টাউন হল রাউন্টড, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সী পার্ল বিচ রিসোর্টস অ্যান্ড স্পা’র পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

গোল্ডেন সনের এজিএম ২৬ ডিসেম্বর বিকাল ৪টায়, খোয়াজ নগর প্রাঙ্গণ, আজিমপুর, কর্ণফুলি, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে গোল্ডেন সনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আমরা টেকনোলজিসের এজিএম ২৬ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায়, ডেল্টা লাইফ কনফারেন্স হল, ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে আমরা টেকনোলজির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আমরা নেটওয়ার্কসের এজিএম ২৬ ডিসেম্বর সকাল ১০টায়, ডেল্টা লাইফ কনফারেন্স হল, ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। আমরা নেটওয়ার্কসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

হা-ওয়েল টেক্সটাইলের এজিএম ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে হা-ওয়েল টেক্সটাইলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

হাক্কানি পাল্পের এজিএম ২৬ ডিসেম্বর বেলা ১১টায়, গ্রীণ সিটি কনভেনশন হল, নয়া বাজার মোড়, বিশ্বরোড, হালিশহর, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে হাক্কানি পাল্পের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজের এজিএম ২৬ ডিসেম্বর সকাল ৯টায়, ওল্ট রিহ্যাবিলিটেশন সেন্ট্রার, বিশাই, কুড়িবাড়ি, মনিপুর, গাজীপুরে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে জাহিনটেক্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের এজিএম ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, রাওয়া কনভেনশন হল, ভিআইপি রোড, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সিমটেক্স ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৯ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ন্যাশনাল টিউবসের এজিএম ২৬ ডিসেম্বর বেলা ১১টায়, ফ্যাক্টরি প্রাঙ্গণ, ১৩১-১৪২ টঙ্গি আই/এ, গাজীপুরে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ন্যাশনাল টিউবসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের এজিএম ২৬ ডিসেম্বর সকাল ১০টায়, কুতুবপুরে ব্যাটারি ফ্যাক্টরি প্রাঙ্গণ, সোনারগাঁও, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫০ শতাংশ নগদ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সাফকো স্পিনিংয়ের এজিএম ২৬ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায়, সাফকো স্পিনিং মিলস কনফারেন্স হল, নয়াপাড়া, সায়হামনগর, মাধবপুর, হবিগঞ্জে অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাফকো স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সিলকো ফার্মাসিউটিক্যালসের এজিএম ২৬ ডিসেম্বর সকাল ১০টায়, খান’স প্যালেস কনভেনশন হল, সুবিদ বাজার, সিলেটে অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সিলকো ফার্মাসিউটিক্যালসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এবং বাংলাদেশম সার্ভিসেসের এজিএম ২৬ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায়, ইন্টারকন্টিনেন্টাল, ঢাকায় অনুষ্ঠিত হবে।সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বাংলাদেশ সার্ভিসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।