২২ ম্যাচ পর ২-০ গোলে পিএসজির হার

ফ্রেঞ্চ লিগ ওয়ানে পরপর দুই ম্যাচে নেইমারের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তৃতীয় ম্যাচে আর শেষ রক্ষা হল না ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। বুধবার রাতে পিএসজিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে এই মৌসুমে লিগে ফেরা স্তেড রেইমস।

তাতেই ঘরের মাঠে ভুলে যাওয়া হারের স্বাদ পেল পিএসজি। পার্ক ডু প্রিন্সেসে ২২ ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। লিগের চলতি আসরে এটা পিএসজির দ্বিতীয় হার। তবে অঘটনের শিকার হলেও সাত ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছে টমাস টুখেলের দল।

প্যারিসে ম্যাচের ২৯ মিনিটে প্রথম ধাক্কা খায় পিএসজি। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুয়ে পিএসজির জালে বল জড়ান ফ্রেঞ্চ মিডফিল্ডার কামারা। এই ধাক্কাটা কাটিয়ে উঠতে না উঠতেই ফের বিপাকে স্বাগতিক শিবির। ৪৪ মিনিটে ইনজুরির শিকার হয়ে মাঠ থেকে বেরিয়ে গেছেন আফ্রিকান ফরওয়ার্ড চুপো মোটিং।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফিরতে আপ্রাণ চেষ্টা করে পিএসজি। কিন্তু বেশ কয়েকটা সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। এর মধ্যে সম্ভাব্য সেরা সুযোগটি মিস করেছেন পিএসজির আগের দুই ম্যাচের জয়ের নায়ক নেইমার। ব্রাজিলিয়ান তারকা শট পাশের জালে গিয়ে আঘাত হানে।

আগের দুই ম্যাচে না হলেও এদিন ঠিকই আক্রমণভাগের দুই সারথি কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানির অভাবটা টের পেয়েছে পিএসজি। ম্যাচে আর গোল করতে পারেনি তারা। উল্টো শেষ বাঁশির আগ মুহূর্তে হজম করে আরেকটি গোল। দুর্দান্ত এক বাইসাইকেল কিকে স্কোরলাইন ২-০ করেন ফরাসি ফরোয়ার্ড দিয়া। ২০১৮ সালের মে মাসে হারের পর লিগে ঘরের মাঠে এবারই প্রথম হারল পিএসজি।

আজকের বাজার/এমএইচ