সুস্থ আছেন ড. মুহাম্মদ জাফর ইকবাল, জানালেন স্ত্রী

দুর্বৃত্তদের হামলায় আহত ড. মুহাম্মদ জাফর ইকবাল সুস্থ আছেন বলে জানিয়েছেন তার স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হক। একইসঙ্গে শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়ে জাফর ইকবাল খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ের ফিরতে পারবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ইয়াসমিন হক বলেন, জাফর ইকবাল আমাকে বলেছেন, তিনি ভালো আছেন। তিনি শিক্ষার্থীদের উত্তেজিত না হওয়ার আহ্বান জানিয়েছেন। তাকে এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে। সকলে তার জন্য দোয়া করবেন যাতে তিনি দ্রুত আবার আমাদের মাঝে ফিরে আসবেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নতুন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ড. জাফর ইকবাল ভালো আছেন। সবাই তার জন্য দোয়া করবেন যেন তিনি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কেউ যাতে কোনোভাবেই উত্তেজিত না হন সেই আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে গত শনিবার বিকেল ৫টার দিকে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা করেন এক যুবক। ধারালো অস্ত্র দিয়ে পেছন দিক থেকে তার মাথায় আঘাত করেন। এতে অধ্যাপক জাফর ইকবালের প্রচুর রক্তক্ষরণ হয়।

ঘটনার পর হামলাকারীকে আটক করে পুলিশ। তার নাম ফয়জুর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের পাশের কুমারগাঁওয় এলাকার বাসিন্দা বলে জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া বিভাগ।

হামলার পর জাফর ইকবালকে আহত অবস্থায় সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নেওয়া হয়। সেখানে তাকে এক্সরে ও সিটি স্ক্যান করা হয়। এরপরেই ড.জাফর ইকবালকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। বর্তমানে তিনি ঢাকা সেনানিবাসস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন।

দেশের জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক জাফর ইকবাল বর্তমানে শাবিপ্রবি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজকেরবাজার/এইকে