‘অতি দ্রুত মুজিবনগরে রেলপথ সংযোগ স্থাপন করা হবে’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, অতি দ্রুত মুজিবনগরে রেলপথ সংযোগ স্থাপন করা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় কাজ এগিয়ে চলছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আধুনিকায়ন সর্বাধুনিক মুক্তিযুদ্ধভিত্তিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ৫শ’ কোটি বরাদ্দ দিয়েছেন।
আজ দুপুরে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি কমর উদ্দীন।
প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের মানসম্পন্ন জীবন যাপনের জন্য প্রধানমন্ত্রী ২৬ হাজার স্কুলকে জাতীয়করণ করেছেন। শিক্ষকদের দায়িত্ব হবে শিক্ষার্থীদের সুশিক্ষিত করে আগামীর সুনাগরিক হিসেবে গোড়া তোলা। সুশিক্ষার অভাবেই দেশের বিরোধী দলের মানুষ বার বার দেশের উন্নয়নে বাধা হয়ে দাঁড়াচ্ছে।
এর আগে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তারের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মেহেরপুর-২ গাংনী আসনের এমপি সাহিদুজ্জামান খোকন, জেলা প্রশাসক মো: আতাউল গনি, সিভিল সার্জন ডা. শামীমা নাজনিন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক প্রমুখ।
মন্ত্রী মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের শহীদদের শ্রদ্ধা জানান এবং মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
প্রতি মন্ত্রী ফরহাদ বলেন, উন্নয়ন অব্যহত রাখতে তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।