অস্ত্র মামলা: পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে রায় ঘোষণা ১২ অক্টোবর

ঢাকার একটি আদালত রবিবার নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলায় রায় ঘোষণার জন্য ১২ অক্টোবর দিন ধার্য করেছে।

ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েসের আদালত উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শুনানি শেষে এ আদেশ দেন।

গত ২৯ জুন ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের উপ-পরিদর্শক আরিফুজ্জামান আদালতে তাদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করেন। ২৩ আগস্ট আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে।

মামলার চার্জশিটে সাক্ষী করা হয়েছে ১২ জনকে।

এর আগে ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। ওইদিন রাতেই নরসিংদীর বাসায় এবং ২৩ ফেব্রুয়ারি ভোরে হোটেল ওয়েস্টিনে তাদের নামে বুকিং করা বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুটে অভিযান চালানো হয়।

গ্রেপ্তার অন্যরা হলেন- পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।

তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, নগদ দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা, ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

এ ঘটনায় রাজধানীর বিমানবন্দর ও শের-ই-বাংলা নগর থানায় তিনটি মামলা করা হয় এবং আদালত এসব মামলায় ২৪ ফেব্রুয়ারি এ দম্পতিকে ১৫ দিন করে রিমান্ডে পাঠায়।