রাজধানীসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করেছে র‌্যাব

অবরোধে জননিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ১০ এর সদস্যরা রাজধানীর যাত্রাবাড়ী, কেরাণীগঞ্জ, ডেমরা, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুর সদরসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করেছে।
র‌্যাব জানিয়েছে, সাধারন মানুষের যাতায়াতকালে তাদের নিরাপত্তা নিশ্চিতকরণ, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নাশকতা রোধকল্পে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় টহল দল ও গোয়েন্দা সদস্যরা সদা-সর্বদা সচেষ্ট রয়েছে।

আজ দুপুরে র‌্যাব-১০ এর উপপরিচালক সহকারি পরিচালক (অপস্) আমিনুল ইসলাম বাসসকে জানান, সম্প্রতি রাজধানীর বিভিন্ন এলাকায় অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে এবং যে কোন সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে বিঘœ ঘটতে পারে এমন আশংকা দেখা দিয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল গত ৩১ অক্টোবর থেকে দেশব্যাপী অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এ কর্মসূচিকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের নাশকতা ও জানমালের ক্ষতি করতে না পারে এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে এলিট ফোর্স র‌্যাব-১০।

আমিনুল ইসলাম জানান,  র‌্যাব-১০ দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, পেশাজীবী মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত এবং অপরাধ রোধকল্পে ঢাকার যাত্রাবাড়ী, কেরাণীগঞ্জ, ডেমরা, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুরের সদরসহ র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের বিশেষ চেকপোস্ট স্থাপন করেছে এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া র‌্যাব-১০ দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিশেষ রোবাস্ট পেট্রোলের মাধ্যমে পর্যাপ্ত টহল পরিচালনা করছে এবং সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা ডিউটিতে রয়েছে। (বাসস)