আইসিসি টি২০ বিশ্বকাপে গ্রুপপর্ব খেলতে হবে টাইগারদের

অস্ট্রেলিয়ায় ২০২০ সালের টি২০ বিশ্বকাপে বাংলাদেশ ও সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকাকে গ্রপপর্বে অংশ নিতে হবে। দুই দেশই ৩১ ডিসেম্বর ২০১৮ এর মধ্যে আইসিসির টি২০ র‌্যাংকিংয়ে শীর্ষ আট দলের মধ্যে নেই।

টি২০ বিশ্বকাপের নিয়ম অনুযায়ী, ১২ জাতির টি২০ বিশ্বকাপে শীর্ষ আট দল সরাসরি অংশ নেবে। বাকি দুই দল আরও ছয় দলের সাথে গ্রুপ পর্বে অংশ নেবে। সেখান থেকে শীর্ষ চারদল বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পাবে।

আইসিসির র‌্যাংকিংয়ের শীর্ষ আট দল হলো- পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। তারা সরাসরি মূলপর্বে খেলার সুযোগ পাবে।

অন্যদিকে র‌্যাংকিংয়ে ৯ নম্বরে থাকা শ্রীলংকা ও ১০ নম্বরে থাকা বাংলাদেশ গ্রুপপর্বে অংশ নেবে। ২০২০ সালের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর গ্রুপপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শ্রীলংকার অধিনায়ক লাসিথ মালিঙ্গা হতাশা ব্যক্ত করেন। তবে টুর্নামেন্টে ভালো খেলে মূলপর্বে অংশ নেয়ার বিষয়ে প্রত্যয়ী ২০১৪ সালের চ্যাম্পিয়নরা।

এদিকে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেন, দলের বর্তমান পারফরম্যান্স বিশ্বকাপের মূলপর্বে খেলার শক্তি যোগাবে।

তিনি বলেন, ‘আমরা সরাসরি সুপার ১২-তে খেলার সুযোগ পাইনি। তবে আমি বিশ্বাস করি গ্রুপপর্বে ভালো খেলে টুর্নামেন্টেও আমরা ভালো করবো।’

তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ