ইডেনে ডে-নাইট টেস্টে প্রথম চার দিনে টিকিট শেষ

২২ নভেম্বর ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে দেশের প্রথম দিন-রাতের টেস্টের আসর বসতে চলেছে। গোলাপি বলে মুখোমুখি হচ্ছে ভারত ও বাংলাদেশ। ম্যাচ ঘিরে উন্মাদনা সর্বত্র। বিসিসিআই-র মাথায় বসেই দেশের ক্রিকেট প্রেমীদের জন্য এমন একটি মুহূর্ত উপহার দিতে পেরে খুশি ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। কমবেশি তাঁরই উদ্যোগে কলকাতায় দিন-রাতের টেস্টের প্রচার হয়েছে দুর্দান্ত। টেস্ট ম্যাচের প্রথম চার দিন, দুই দলের ক্রিকেটাররা জ্যাম প্যাকড ইডেনে খেলবেন বলেই আশ্বাস দিয়েছেন সৌরভ।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দাবি, দিন-রাতের টেস্টের জন্য ইডেনে প্রথম চার দিনের কোনও টিকিট আর অবশিষ্ট নেই। আর একদিনের মধ্যে পঞ্চম দিনের টিকিটও শেষ হয়ে যাবে বলে মনে করেন সৌরভ। তাঁর কথায়, বিরাট কোহলি, রোহিত শর্মাদের জন্য ফুল হাউস ইডেন অপেক্ষা করছে। টেস্ট ক্রিকেটে ফের এত দর্শক সমাগম ঘটাতে পেরে খুশি বিসিসিআই সভাপতি সৌরভ। তাঁর দাবি, এই ফর্ম্যাট দেশে টেস্ট ক্রিকেটের কৌলিন্য ফিরিয়ে আনতে বড় ভূমিকা নেবে।

ঐতিহ্যমণ্ডিত শহিদ মিনার, ফর্টি-টু (শহরের উচ্চতম বহুতল) সহ কলকাতার গুরুত্বপূর্ণ স্থানগুলি গোলাপি আলো দিয়ো সাজানো হয়েছে। কলকাতা পুরসভার কয়েকটি পার্কও গোলাপি আলোয় রঞ্জিত করা হয়েছে। কলকাতায় শুরু হতে চলা দিন-রাতের টেস্টে উন্মাদনা জানান দিচ্ছে গোলাপি আলোয় আলোকিত ভেসেল, টাটা স্টিল বিল্ডিং-র থ্রি-ডি ম্যাপিং।

আজকের বাজার/আরিফ