কার্গোর সঙ্গে সংঘর্ষে ডুবছে এম ভি গ্রীন লাইন

একটি বালু বোঝাই কার্গোর সঙ্গে সংঘর্ষ বেধে ঢাকা-বরিশাল রুটে চলাচলকারি দ্রুতগামী জলযান এম ভি গ্রীন লাইন-২ তলা ফেটে ডুবতে শুরু করে। সংঘর্ষের শুরুতেই ডুবে যায় বালু বোঝাই কার্গোটি।

শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকা সংলগ্ন কীর্তনখোলা নদীতে দুর্ঘটনাটি ঘটে।

আতঙ্কিত ৬০০ যাত্রীকেই নিরাপদে কিনারে পৌঁছে দেওয়া হয়েছে।

বাল্কহেডের ৬ আরোহীকেও নিরাপদে উদ্ধার করা হয়েছে। আর এম ভি গ্রীন লাইন-২ ধীরে ধীরে ডুবতে শুরু করেছে।

এক যাত্রী জানান, হঠাৎ করেই তাদের বাহনটির সঙ্গে আরেকটি কিছুর তীব্র সংঘর্ষ হয়।

জানা যায়, কার্গোটি ঢাকা থেকে বরিশালের দিকে আসছিল। অপরদিকে বিকেল তিনটায় যাত্রী নিয়ে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল এম ভি গ্রিনলাইন-২।

এটি চরবাড়িয়া এলকায় বিপরীত দিক থেকে আসা কার্গোটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কার্গোটি ডুবে যায়। সংঘর্ষে গ্রীন লাইনের সামনের কিছু অংশ তিগ্রস্ত হয় ও তলা ফেটে যায়। তলা ফেটে পানি উঠতে থাকলে ভেতরে থাকা যাত্রীরা আতঙ্কে চিৎকার শুরু করেন। একপর্যায় জলযানটি চরবাড়িয়া এলাকায় ভিড়িয়ে যাত্রীদের কিনারে নামিয়ে দেয়। তবে তলা ফেটে যাওয়ায় জলযানটি ক্রমশ ডুবে যাচ্ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল পৌঁছেছে।

বরিশাল নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম জানান, কার্গোটিতে ছয় জন এবং গ্রীন লাইনে অন্তত ৬০০ যাত্রী ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

এদিকে এম ভি গ্রীন লাইনকে উদ্ধারের জন্য বরিশাল বন্দর বিভাগ একটি উদ্ধারকারী জাহাজ পাঠিয়েছে বলে বরিশাল বন্দর সূত্রে জানা গেছে। সেটি দুর্ঘটনাস্থলে পৌঁছানোর পর উদ্ধার কার্যক্রম শুরু হবে।

আজকের বাজার: আরআর/ ২২ এপ্রিল ২০১৭