কাল ঢাকায় আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগমীকাল মঙ্গলবার সকালে ঢাকায় আসছেন জিম্বাবুয়ে ক্রিকেট দল।

দক্ষিণ আফ্রিকা থেকে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইনস যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এমনই তথ্য জানিয়েছে জনিয়েছে কৃর্তৃপক্ষরা।

চলতি মাসের ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। তবে এর আগে ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে সফরকারী দল। ২৪ ও ২৬ অক্টোবর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

৩ নভেম্বর থেকে শুরু সিরিজের প্রথম টেস্ট হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ১১ নভেম্বর থেকে দ্বিতীয় টেস্ট হবে রপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হাসান শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদ উল্লাহ, আরিফুল হক, মেহেদী মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাজমুল অপু, রুবেল হোসেন, আবু হায়দার, সাইফ উদ্দিন ও ফজলে রাব্বি।

আজকের বাজার/এমএইচ