ঘুষ নেয়ার অভি‌যো‌গে ২ পু‌লিশকে প্রত্যাহার

উপজেলা প্রশাসন ও থানার ওসিকে না জানিয়ে নদী থেকে জেলেদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে চালান দেয়ার ভয় দেখিয়ে দশজন জেলের কাছ থেকে ৬৫ হাজার টাকা ঘুষ নেয়ার ঘটনায় জেলার মেহেন্দিগঞ্জ থানার দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। প্রত্যাহারকৃতরা হলেন মেহেন্দিগঞ্জ থানার এএসআই মো: দেলোয়ার ও পুলিশ কনস্টবল মো: সুমন।

শনিবার দিবাগত রাতে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান জানান, এ দুই পুলিশ সদস্যকে তাদের থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার ভোরে মেহেন্দিগঞ্জ চরএককরিয়া ইউনিয়নের লালখাড়াবাদ নদীতে অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের অপরাধে ১০ জন জেলেকে আটক করে এএসআই দেলোয়ারের নেতৃত্বে পুলিশ সদস্যরা। আটকের পর জেলেদের কাছে টাকা দাবি করেন এএসআই দেলোয়ার ও কনস্টেবল সুমন সিকদার। পরে স্থানীয় দুই ব্যবসায়ী টাকা দিয়ে ওই জেলেদের ছাড়িয়ে রাখেন। পরে এই ঘটনায় জেলেরা ক্ষুব্ধ হয়ে পোলতাতলী বাজারে বিক্ষোভ করলে বিষয়টি জানাজানি হয়ে যায়।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ ছাড়া তারা এ ধরনের অভিযান পরিচালনা করতে পারেন না। এ কারণে শনিবার সকালে ওই দুই পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো জানান, টাকা নিয়ে জেলেদের ছেড়ে দেয়া হয়েছিল কি-না তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। তদন্তে উৎকোচ গ্রহণের বিষয়টি প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাজার/লুৎফর রহমান